আর্জেন্টিনার অনূর্ধ্ব ২০ বিশ্বকাপ দল ঘোষণা

চলতি মাসেই আর্জেন্টিনার মাটিতে অনূর্ধ্ব-২০ বিশ্বকাপ শুরু হতে যাচ্ছে। এই বিশ্বকাপ সামনে রেখে কোচ হাভিয়ের মাশচেরানো ২১ সদস্যের দল ঘোষণা করেছেন।

আগামী ২০ মে অনূর্ধ্ব ২০ ফুটবল বিশ্বকাপ শুরু হতে যাচ্ছে। আগামীর তারকাদের নিয়ে এই বৈশ্বিক আসরটি এবার লিওনেল মেসির দেশে বসতে যাচ্ছে। সে বিশ্বকাপকে সামনে রেখে দল ঘোষণা করেছেন কোচ হাভিয়ের মাশচেরানো। ইউরোপ সফরে গিয়ে ক্লাবগুলোর কাছে তরুণ খেলোয়াড়দের এই বিশ্বকাপের জন্য ছেড়ে দিতে বলেছিলেন এই কিংবদন্তি ফুটবলার। তবে ক্লাব ফুটবলের মৌসুমের গুরুত্বপূর্ণ সময়ে আসরটি হওয়ায় বেশ কয়েকজন ফুটবলারকে ছাড়তে অস্বীকৃতি জানায় ক্লাব।

২১ সদস্যের দলে জায়গা হয়নি ম্যানচেস্টার ইউনাইটেডের তরুণ উইঙ্গার আলেহান্দ্রো গারনাচোর। দলে নেই রিয়াল মাদ্রিদের তরুণ খেলোয়াড় নিকলাস পাজ ও ব্রাইটনের ফাকুন্দো বৌনানত্তের। ক্লাব থেকে অনুমতি না মেলায় তাদের এই বিশ্বকাপে খেলা হচ্ছে না।

তবে দলে জায়গা পেয়েছেন বার্সেলোনার রোমান ভেইগা, স্পোর্টিং সিপির মাতেও ট্যানলঙ্গো, ম্যানচেস্টার সিটির ম্যাক্সিমো পেরন, ইন্টার মিলানের ভ্যালেন্তিন কারবনি, য়্যুভেন্তাসের ম্যাথিয়াস সোল ও ল্যাজিওর লুকা রোমেরো।

দলে জায়গা পাওয়া বাকিদের সবাই আর্জেন্টিনার ঘরোয়া ফুটবলে খেলে থাকেন। বোকা জুনিয়র্স ও রোসারিও সেন্ট্রাল থেকে সর্বোচ্চ দুজন করে জায়গা পেয়েছেন স্কোয়াডে। এছাড়া রিভার প্লেট রেসিং, সান লরেঞ্জো থেকে সুযোগ পেয়েছেন একজন করে। তবে দেশটির অন্যতম সেরা ক্লাব ইন্দেপেন্দিয়েন্তে থেকে কেউই সুযোগ পাননি।