সিঙ্গাপুরকে হারিয়ে পরবর্তী রাউন্ডে বাংলাদেশ

শক্তিমত্তা আর র‍্যাঙ্কিং, দুটোতেই বাংলাদেশের চেয়ে সিঙ্গাপুরের মেয়েরা ঢের এগিয়ে। তার ওপর সেমিতে যেতে এই ম্যাচে জয় ছাড়া বাংলাদেশের কোনো সমীকরণই ছিল না। সবদিক থেকে পাহাড়সমান চাপ নিয়েও জুনিয়র সাবিনা-কৃষ্ণারা ভেঙে পড়েনি। শক্তিশালী সিঙ্গাপুরকে হারিয়েই গোলাম রব্বানী ছোটোনের শিষ্যরা দ্বিতীয় রাউন্ডে উঠল।

এএফসি অনূর্ধ্ব-১৭ নারী এশিয়ান কাপের বাছাইপর্বে সিঙ্গাপুরের জালান বিসার স্টেডিয়ামে বাংলাদেশ স্বাগতিক সিঙ্গাপুরকে ৩-০ গোলে হারিয়েছে।

চাপের ম্যাচে বাংলাদেশ শুরু থেকেই উজ্জীবিত ফুটবল খেলেছে। ম্যাচের ২০তম মিনিটে সুরভী আকন্দ প্রীতি পেনাল্টি থেকে গোল করেন। বাংলাদেশ ১-০ গোলের লিড নিয়ে বিরতিতে যায়।

বিরতির পর বাংলাদেশ আবারও পেনাল্টি পায়। এবারও প্রীতি স্পট কিক থেকে গোল করতে ভুল করেননি। ৬২তম মিনিটে সুলতানা আক্তার আরেকটি গোল করলে জয় সুনিশ্চিত হয় বাংলাদেশের।

এএফসি অনুর্ধ্ব-১৭ নারী চ্যাম্পিয়নশিপ বাছাইয়ের রাউন্ড-১ এ বাংলাদেশ পড়েছিল ডি গ্রুপে। ডি গ্রুপের তিন দলের মধ্যে বাংলাদেশ সর্বোচ্চ ছয় পয়েন্ট নিয়ে বাছাইয়ের রাউন্ড-২ নিশ্চিত করেছে। রাউন্ড-১ বাছাইয়ে ৮ গ্রুপে ২৯ দেশ অংশ নিয়েছে। প্রত্যেক গ্রুপের চ্যাম্পিয়ন রাউন্ড-২ বাছাই এ খেলবে। ১৬-২৪ সেপ্টেম্বর রাউন্ড-২ বাছাইয়ের ম্যাচগুলো অনুষ্ঠিত হবে। আট দল দুই গ্রুপে ভাগ হয়ে খেলবে। বাছাইয়ের পরবর্তী গ্রুপিং এবং ভেন্যু পরবর্তীতে নির্ধারণ হবে।