হারের ধাক্কা কাটিয়ে জয়ে ফিরল কলকাতা

আগের ম্যাচে চেন্নাই সুপার কিংসের বিপক্ষে কলকাতা নাইট রাইডার্স ৪৯ রানের বড় ব্যবধানে হেরেছিল। সেই হারের ধাক্কা কাটিয়ে জয়ে ফিরল শাহরুখ খানের ফ্র্যাঞ্চাইজি। বুধবার (২৬ এপ্রিল) রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুকে তারা হারাল ২১ রানে।

কলকাতা শুরুতে ২০০ রান করে বেঙ্গালুরুকে ১৭৯ রানে আটকে জয় তুলে নেয়। ৪ ওভারে ২৭ রান ব্যয় করে ৩ উইকেট নিয়ে ম্যাচসেরা হন বরুন চক্রবর্তী। বেঙ্গালুরুর হয়ে বিরাট কোহলি ৫৪, মহিপল লমরর ৩৪ ও দিনেশ কার্তিক ২২ রান করেন।

চিন্নাস্বামী স্টেডিয়ামে রান তাড়া করতে নেমে বেঙ্গালুরু উদ্বোধনী জুটি গড়ে ৩১ রানের। এ সময় সুইয়াশ শর্মার বলে রিংকু সিংকে ক্যাচ দিয়ে বিদায় নেন ফ্যাফ ডু প্লেসি। ৭ বলে ১৭ রান করেন সাবেক প্রোটিয়া ক্রিকেটার। ছোট ছোট বিরতিতে ফিরে যান শাহবাজ আহমেদ ও গ্লেন ম্যাক্সওয়েল। ৩ উইকেট হারিয়ে ফেলা বেঙ্গালুরু ৫১ রান তুলে কোহলি-লমরর জুটিতে। লমরর বিদায় নেন দলীয় ১১৩ রানে।

স্কোর বোর্ডে আর ২ রান যোগ হওয়ার পর বিরাট কোহলি আন্দ্রে রাসেলের বলে বেঙ্কাটেস আইয়ারকে ক্যাচ দেন। ৩৭ বলের ইনিংসে ৬টি চার হাঁকান বেঙ্গালুরু ক্যাপ্টেন। এরপর কঠিন হয়ে যাওয়া ম্যাচে বেঙ্গালুরুকে পথ দেখাতে পারেননি কার্তিক-হাসারাঙ্গারা। ৮ উইকেটে থামে তাদের যাত্রা। চক্রবর্তী ছাড়া ২টি করে উইকেট নেন রাসেল ও সুইয়াশ।

এর আগে জেসন রয়ের ৫৬, নিতীশ রানার ৪৮, আইয়ারের ৩১, জগদীসানের ২৭ ও রিংকুর ১৮ রানে ভর করে ৫ উইকেটে ২০০ রান তোলে কলকাতা। শেষ দিকে ডেভিড ভিসে ৩ বলে খেলেন ১২ রানের দারুণ ক্যামিও ইনিংস। বেঙ্গালুরুর হয়ে ২টি করে উইকেট নেন হাসারাঙ্গা ও বিজয়কুমার। এক উইকেট পান মোহাম্মদ সিরাজ।