আইসিসির মাসসেরা ক্রিকেটার সাকিব আল হাসান নির্বাচিত

আইসিসির মাসসেরা ক্রিকেটার সাকিব আল হাসান নির্বাচিত হয়েছেন। বুধবার ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা আইসিসি একটি সংবাদ বিজ্ঞপ্তিতে এ তখ্য জানিয়েছে। এ নিয়ে দ্বিতীয়বার মাসসেরার পুরস্কার জিতলেন বাংলাদেশের টেস্ট ও টি-টোয়েন্টি দলের অধিনায়ক।

সাকিব মাসসেরার প্রতিদ্বন্দ্বিতায় পেছনে ফেলেছেন নিউজিল্যান্ডের কেন উইলিয়ামসন এবং সংযুক্ত আরব আমিরাতের আসিফ খানকে। এদিকে মার্চ মাসের সেরা নারী ক্রিকেটার নির্বাচিত হয়েছেন রুয়ান্ডার হেনরিয়েট ইশিময়ে।

২০২১ সালে আইসিসি এই পুরস্কারটির প্রবর্তন শুরু করে। ওই বছর জুলাই মাসে প্রথমবারের মতো সেরার এই পুরস্কার জিতেছিলেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব। বাংলাদেশের হয়ে তিনি ছাড়াও ২০২১ সালের মে মাসে এ পুরস্কার জিতেছেন মুশফিকুর রহিম।

মার্চ মাসের সেরা ক্রিকেটার হওয়া অনুভূতি জানাতে গিয়ে সাকিব সাংবাদিকদের বলেন, ‘সম্মানিত বোধ করছি। বিশেষজ্ঞ প্যানেল থেকে যারা আমাকে ভোট দিয়েছেন তাদেরকে ধন্যবাদ জানাতে চাই। এই স্বীকৃতির মূল্য আমার কাছে অনেক। কারণ বেশ কিছু ক্রিকেটারের অসাধারণ পারফরম্যান্স ছিল মার্চ মাসে।’

মার্চে তিন ফরম্যাট মিলে ১২ ম্যাচে ৩৫৩ রানের সঙ্গে ১৫ উইকেট নিয়েছেন সাকিব। এই অসাধারণ পারফরম্যাসের স্বীকৃতিই পেলেন আইসিসি থেকে।