সিরিজ জয়ের মিশনে মিরাজ ছাড়াই বাংলাদেশ একাদশ

সিরিজের প্রথম একদিনের ম্যাচে বাংলাদেশ মেহেদি হাসান মিরাজকে ছাড়াই আয়ারল্যান্ডের বিপক্ষে ১৮৩ রানের বড় জয় তুলে নিয়েছে। আজ চন্ডিকা হাথুরুসিংহের শিষ্যরা সিরিজ জয়ের মিশনে দ্বিতীয় ওয়ানডেতে আইরিশদের বিপক্ষে মাঠে নামবে। সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে স্থানীয় সময় দুপুর ২টায় ম্যাচটি শুরু হবে। আসন্ন ম্যাচেও স্বাগতিকরা পাচ্ছে না মিরাজকে।

গত ১৭ মার্চে আয়ারল্যান্ডের বিপক্ষে সিরিজকে সামনে রেখে দলীয় অনুশীলনের অংশ হিসেবে ফুটবল খেলতে নামেন মিরাজ। হঠাৎ হাসান মাহমুদের করা শট এসে লাগে তার চোখের নিচের অংশে। সঙ্গে সঙ্গে চোখ ধরে মাটিতে বসে পড়েন মিরাজ। এরপর প্রাথমিক চিকিৎসা দেওয়ার পর খুলনার এই ক্রিকেটারকে হাসপাতালে নেওয়া হয়। প্রথমে সিটি স্ক্যান করানো হলে সেখানে কিছু ধরা পড়েনি।

তাই গতকাল চোখের ডাক্তারের শরণাপন্ন হন মিরাজ। সেখানে পরীক্ষা নিরীক্ষার পর দেখা যায় এই অফস্পিনিং অলরাউন্ডারের চোখের ডানপাশে রক্ত জমে ছিল। যদিও সেই রক্ত জমা ধীরে ধীরে কমে যাচ্ছে। তবে ব্যথা কমেনি। এজন্য নিয়মিত ড্রপ দিতে হচ্ছে মিরাজকে। সেই সাথে সারাক্ষণ চোখে সানগ্লাসও ব্যবহার করতে হচ্ছে।

এমতাবস্থায় আইরিশদের বিপক্ষে পঞ্চাশ ওভারের দ্বিতীয় ওয়ানডেতে মিরাজের মাঠে নামার বিষয়টি কল্পনাও করা যাচ্ছে না। এমনটাই জানিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড, বিসিবিরি একটি সূত্র।

অবশ্য মিরাজের অনুপস্থিতি এই মুহূর্তে দলে তেমন কোনো প্রভাব রাখবে না। কারণ প্রথম ওয়ানডেতে সব ফরম্যাটেই দুর্দান্ত পারফরম্যান্স করেছেন একাদশে থাকা ক্রিকেটাররা। তাই শোনা যাচ্ছে, প্রথম ম্যাচের একাদশ নিয়েই আজ মাঠে নামবে তামিম ইকবালের দল।