ইংল্যান্ড বধে টাইগাররা যত টাকা বোনাস পাচ্ছেন

বিশ্ব চ্যাম্পিয়নদের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম দুটি জিতে আগেই সিরিজ জয় নিশ্চিত করেছিল। তবে ওই দুই জয়ই বাড়িয়ে দিয়েছিল সমর্থকদের প্রত্যাশা। শেষ ম্যাচ জিতে স্বাগতিকরা সিরিজে ৩-০ ব্যবধানে বিশ্ব চ্যাম্পিয়নদের হোয়াইটওয়াশ করে।

তাই ঘরের মাঠে সিরিজ জেতায় টাইগার ক্রিকেটাররা বোনাস পাবেন বলে ম্যাচ শেষে জানিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন।

পাপন অবশ্য পুরস্কারের অংকটা পরিষ্কার করে বলেননি। বিসিবির শীর্ষ কর্তারাও কেউ তাৎক্ষণিকভাবে তা জানাতে অপারগতা প্রকাশ করেছেন। তবে খোঁজ নিয়ে জানা গেছে, ৩ থেকে ৫ কোটি বাড়তি বোনাস পাচ্ছেন সাকিবরা।

কত বোনাস পাবেন এমন প্রশ্নে বিসিবি সভাপতি বলেছেন, সেটা হিসেব করে বলতে হবে। তবে দলের সকলকে বোনাস দেয়ার পাশাপাশি পারফরম্যান্স বোনাস দেয়া হবে বলেও জানিয়েছেন পাপন।

বিসিবি বস বলেছেন, ‘এটা একটু স্পেশাল সিরিজ জয়। বিশ্ব চ্যাম্পিয়ন ইংল্যান্ডের বিপক্ষে সিরিজ জয়, আবার তাদের হোয়াইটওয়াশ করা। সেজন্য ওরা (ক্রিকেটাররা) বেশি (বোনাস) চেয়েছে। যেটা চেয়েছে সেটা ওরা পাবে। এই সিরিজে যারা পারফরম্যান্স করেছে তাদেরও বোনাস দেয়া হবে।’ খুব শিগগিরই এই অর্থ বুঝিয়ে দেয়া হবে সাকিবদের।

এর আগে গত বছর দক্ষিণ আফ্রিকাকে তাদের মাঠে ওয়ানডে সিরিজে হারিয়েছে বাংলাদেশ। যেটা ছিল শীর্ষ পর্যায়ের কোন দলের বিপক্ষে ঘরের মাঠে প্রথম সিরিজ জয়। সেজন্য বাংলাদেশ দলের ক্রিকেটার ও স্টাফদের তিন কোটি টাকার বোনাস ঘোষণা করা হয়েছিল। ইংল্যান্ডকে হারানোয় বোনাস বেড়ে পাঁচ কোটি টাকা হতে পারে বলে মনে করা হচ্ছে।