আর্জেন্টাইন মহাতারকা লিওনেল মেসি যাচ্ছেন সৌদি আরবে

গুঞ্জনের ডালপালা অনেক দূর ছড়িয়েছে। চ্যাম্পিয়ন্স লিগ থেকে পিএসজির বিদায়ের পর আরও বাড়তে থাকে গুঞ্জনের পরিধি। পিএসজির সঙ্গে লিওনেল মেসির চুক্তি শেষ হবে জুনে। ফরাসি ক্লাবটির আগ্রহের পরও আর্জেন্টাইন মহাতারকা নতুন চুক্তিপত্রে স্বাক্ষর করছেন না।

বিশ্বকাপজয়ী অধিনায়কের সম্ভাব্য নতুন গন্তব্য নিয়ে জল্পনা-কল্পনা বাড়ছে। এরই মধ্যে সংবাদ এলো মেসি যাচ্ছেন সৌদি আরবে। দলবদলের গুঞ্জনের মধ্যে পিএসজি তারকার মধ্যপ্রাচ্যের দেশটিতে যাওয়া খবর অনেকের কাছে চমক জাগিয়েছে। মেসির সম্ভাব্য নতুন গন্তব্যের তালিকায় আছে সৌদি ক্লাবের নাম।

তবে দলবদলসংক্রান্ত কোনো কারণে সৌদি আরবে যাচ্ছেন না আর্জেন্টাইন মহাতারকা। গত বছর সৌদি আরবের পর্যটনবিষয়ক দূত হন মেসি। মূলত সে কারণেই যাচ্ছে মধ্যপ্রাচ্যের দেশটিতে।

এ বিষয়ে সৌদি আরবের পর্যটনমন্ত্রী আহমেদ আল খতিব টুইটে জানান, ‘আমাদের পর্যটন অ্যাম্বাসেডর মেসিকে দ্বিতীয়বারের মতো সৌদি আরবে স্বাগত জানাচ্ছি। এ মাসেই (মার্চ) মেসি ও তার পরিবার সৌদি আরবে আসবেন এবং আমাদের পর্যটন স্পটগুলো উপভোগ করবেন। আশা করি তিনি এখানের মানুষের সঙ্গে যুক্ত হয়ে পাবেন অনন্য অভিজ্ঞতা ।’

এদিকে, মেসির দলবদলের গুঞ্জনে নতুন মাত্রা যোগ করেছেন ক্রীড়া সাংবাদিক গিলেম বালাগ। মেসির জীবনী নিয়ে কাজ করা এই সাংবাদিকের দাবি পিএসজির সঙ্গে নিজের দর বাড়ানোর কাজ শুরু করে দিয়েছেন আর্জেন্টাইন অধিনায়ক।

বালাগ বলছেন, ‘মেসির বাবা জর্জের সঙ্গে পিএসজি ডিরেক্টর লুইস ক্যাম্পোসের কথাবার্তা চলছে। মেসি যে পিএসজিতেই থাকতে চান, তা নিয়ে সন্দেহ নেই। কিন্তু চুক্তি সই করার আগে তিনি অনেকগুলো শর্ত দিতে চলেছেন। তার মধ্যে এমন কিছু বিষয়ও রয়েছে যেগুলো ভবিষ্যতে বাস্তবায়িত হতে পারে।’