বোর্ডার-গাভাস্কার সিরিজের তৃতীয় টেস্টে অজিদের লক্ষ্য ৭৬ রান

ইন্দোরে অনুষ্ঠিত বোর্ডার-গাভাস্কার সিরিজের তৃতীয় টেস্টের দুই ইনিংসেই ভারত ধসে গেছে। প্রথম ইনিংসে রোহিত শর্মার দল ১০৯ রানে অলআউট হয়েছিল। প্রথম ইনিংস থেকে জবাবে অস্ট্রেলিয়া তুলেছিল ১৯৭ রান।

অজিরা প্রথম ইনিংস থেকে নিয়েছিল ৮৮ রানের লিড। দ্বিতীয় ইনিংসে ভারত ১৬৩ রানে অলআউট হয়েছে। লিড শোধ করে প্রথম দুই টেস্টে পরাজিত হওয়া অস্ট্রেলিয়াকে জয়ের জন্য ৭৬ রানের লক্ষ্য দিয়েছে। তৃতীয় দিন জয়ের লক্ষ্যে নামবে সফরকারীরা।

ইন্দোরে প্রথম ইনিংসে ভারতকে ধসিয়ে দিয়েছিলেন অস্ট্রেলিয়ার বাঁ-হাতি স্পিনার কুনিম্যান ও ডানহাতি অফ স্পিনার নাথান লায়ন। কুনিম্যান নিয়েছিলেন পাঁচ উইকেট, লায়ন দখল করেছিলেন তিন উইকেট।

ভারতের হয়ে ওই ইনিংসে ত্রিশ রানের বৃত্ত ভাঙতে পারেননি কেউ। বিরাট কোহলি সর্বোচ্চ ২২, শুভমন গিল ২১ এবং শ্রীকর ভারত ও উমেশ যাদব ১৭ করে রান করেছিলেন।

জবাবে অজিদের হয়ে উসমান খাজা ৬০ রানের ইনিংস খেলেন। মার্নাস লাবুশানে ৩১, স্টিভ স্মিথ ২৬ এবং ক্যামেরুন গ্রিন ২১ করে ফিরে যান। ভারতের হয়ে রবিন্দ্র জাদেজা চারটি এবং অশ্বিন ও উমেশ তিনটি করে উইকেট নেন।

দ্বিতীয় ইনিংসে ভারতের হয়ে একা লড়েছেন চেতেশ্বর পূজারা। তিনি ১৪২ বল খেলে ৫৯ রান করেন। অষ্টম ব্যাটার হিসেবে আউট হন। এছাড়া শ্রেয়াস আয়ার ২৬, অশ্বিন ১৬, অক্ষর প্যাটেল ১৫ রান করেন। দ্বিতীয় ইনিংসে নাথান লায়ন ৮ উইকেট নিয়ে ভারতকে ধসিয়ে দিয়েছে।