ফিফার বর্ষসেরা কোচ আর্জেন্টাইন লিওনেল স্ক্যালোনি

শুধু যে লিওনেল মেসিই বর্ষসেরা খেলোয়াড় হয়েছেন তা নয়, আর্জেন্টিনার জন্য সুখবর আছে আরো কয়েকটি। সেরা কোচ, সেরা গোলরক্ষক, এমনকি সেরা সমর্থকের পুরস্কারও যে গিয়েছে আলবিসেলেস্তেদেরই ঘরে।

কাতার বিশ্বকাপ জয়ের পুরস্কার পেয়েছেন লিওনেল স্কালোনি। স্বাভাবিকভাবেই সেরা কোচের স্বীকৃতিই প্রাপ্য ছিল তার। শেষ পর্যন্ত সেটাই পেলেন তিনি সোমবার বাংলাদেশ সময় রাতে। কার্লো আনচেলত্তি ও পেপ গার্দিওলাকে পেছনে ফেলে তিনি জিতছেন ফিফা বর্ষসেরা কোচের পুরস্কার। এবার সেই স্কালোনিই জিতলেন ২০২২ সালের দ্য বেস্ট ফিফা মেন’স কোচের পুরস্কার।

গতকাল (২৭ ফেব্রুয়ারি) রাতে ফ্রান্সের রাজধানী প্যারিসে অনুষ্ঠিত ফিফা দ্য বেস্ট ফুটবল অ্যাওয়ার্ড অনুষ্ঠানে ২০২২ সালের বর্ষসেরা কোচ নির্বাচিত হয়েছেন আর্জেন্টাইন কোচ স্কালোনি। সেই অনুষ্ঠানে তার সঙ্গে লড়াইয়ে হেরে গেছেন রিয়াল মাদ্রিদের ইতালিয়ান কোচ কার্লো আনচেলত্তি ও ম্যানচেস্টার সিটির স্প্যানিশ কোচ পেপ গার্দিওলা।

এদিকে, গত ২০২১-২২ মৌসুমে স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদকে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা জেতান কিংবদন্তি কোচ আনচেলত্তি। এছাড়া লস ব্লাঙ্কোসরা তার অধীনে লা লিগা ও স্প্যানিশ সুপার কাপের ট্রফিও ঘরে তোলে। স্প্যানিশ কোচ গার্দিওলার অধীনে গত মৌসুমে ইংলিশ প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়ন হয় ম্যান সিটি। তবে তাকে ও আনচেলত্তিকে পেছনে ফেলে শেষ হাসি হেসেছেন স্কালোনি।