ইনজুরিতে নেইমার, দিলেন আবেগঘন বার্তা

ক্যারিয়ারের শুরুটা যেভাবে হয়েছিল, সেই ধারাবাহিকতাটা ইনজুরির সঙ্গে সখ্যতা গড়ে ধরে রাখতে পারেননি নেইমার জুনিয়র। ক্যারিয়ারের শুরু থেকেই একের পর এক ভয়ানক চোট পেয়েছেন নেইমার। ব্রাজিলিয়ান এই সুপারস্টার একের পর এক ভয়ানক চোটে পড়ে মাঠের লড়াই থেকে লম্বা সময়ের জন্য বাইরে ছিটকে গেছেন। যেতে হয়েছে ছুরি-কাঁচির নিচেও। কিন্তু বারবার ঘুরে দাঁড়িয়েও ইনজুরি থেকে কোনোভাবেই রেহাই পাচ্ছেন না এই ফরোয়ার্ড।

গতকাল ফ্রেঞ্চ লিগ ওয়ানে লিলের বিপক্ষে ৪-৩ গোল ব্যবধানে জয় পেয়েছে জায়ান্ট ক্লাব পিএসজি। মেসি-এমবাপ্পের সঙ্গে গোলের দেখা পেয়েছেন নেইমারও। সেই সঙ্গে কপালও পুড়েছে এই ব্রাজিলিয়ান তারকা ফুটবলারের। পিএসজির হয়ে খেলতে নেমে আবারও চোটের সম্মুখীন হয়েছেন তিনি। খেলার মাঝখানেই মাঠ ছাড়তে হয়ে স্ট্রেচারে করে।

লিলের বিপক্ষে ম্যাচের দ্বিতীয়ার্ধে গোড়ালি মচকে যায় নেইমারের। যদিও এমআরআই স্ক্যানের পর কোনো চিড় ধরা পড়েনি। তবে লিগামেন্টের বিষয়ে আগামী ৪৮ ঘণ্টা পর্যবেক্ষণে থাকবেন তিনি। প্রতিনিয়ত ইনজুরির শিকার হয়ে স্বাভাবিকভাবেই বিরক্তি ফুটে উঠে নেইমারের চোখেমুখে। ইনস্টাগ্রামে নিজের পায়ের ছবি দিয়ে তিনি লেখেন, ‘বারবার’, সঙ্গে একটি কান্নার ইমোজিও জুড়ে দেন।

ব্রাজিলিয়ান এই ফরোয়ার্ডকে অ্যাঙ্কেলের চোটটা বেশ ভোগাচ্ছে। ২০২১ সালের নভেম্বরে চোট পাওয়ায় গত মৌসুমে পিএসজির হয়ে ১২টি ম্যাচ মিস করেছেন নেইমার। এরপর চলতি মৌসুমে বেশ দুর্দান্ত শুরু করেছিলেন তিনি। তবে কাতার বিশ্বকাপে আবারও চোটে পড়ে মাঠের বাইরে ছিটকে গিয়েছিলেন।

তবে নেইমার দ্রুতই সুস্থ হয়ে উঠবেন বলে আশা করছেন ক্লাব সতীর্থ কিলিয়ান এমবাপ্পে। তিনি বলেন, ‘আশা করি নেইমার দ্রুত ফিরে আসবে। কারণ, আমাদের জন্য সে গুরুত্বপূর্ণ খেলোয়াড়।’