পেশোয়ার জালমির হয়ে পিএসএল মাতাবেন সাকিব

রংপুর রাইডার্সের কাছে হেরে চলতি বিপিএলের প্লে-অফের এলিমিনেটর থেকে ফরচুন বরিশাল বিদায় নিয়েছে। দলের বিদায়ে অধিনায়ক সাকিব আল হাসানকে দেখা গিয়েছিল বেশ বিষণ্ণ। তবে হতাশা ঝেরে নতুন মিশনে নেমে পড়তে যাচ্ছেন সাকিব। পাকিস্তান সুপার লিগের (পিএসএল) ফ্র্যাঞ্চাইজি পেশোয়ার জালমিতে যোগ দিয়েছেন তিনি।

প্লেয়ার্স ড্রাফটে কোনো দল তাকে নিতে আগ্রহ না দেখালেও পেশোয়ার তার সঙ্গে সরাসরি চুক্তি করেছে। পাকিস্তান ক্রিকেট বোর্ডের বরাত দিয়ে খবরটি জানিয়েছে জিওসুপার। সাকিবকে দলে টানার বিষয়টি নিশ্চিত করেছে পেশোয়ার কর্তৃপক্ষ। ফ্র্যাঞ্চাইজিটি টুইটারে লিখেছে, ‘টাইগার সাকিব আল হাসান হলুদ ঝড়ে ফিরে এসেছে। ’

আজ ১৪ ফেব্রুয়ারি পিএসএলে নিজেদের প্রথম ম্যাচে পেশোয়ার জালমি মুখোমুখি হবে করাচি কিংসের। এই ম্যাচ থেকেই ‘এভেইলেবল’ থাকবেন সাকিব। ২৬ ফেব্রুয়ারি অবধি পিএসএলেই থাকবেন সাকিব। এরপর জাতীয় দলের ব্যস্ততার জন্য দেশে ফিরবেন তিনি। পহেলা মার্চ থেকে ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডে ও টি২০ সিরিজ খেলবে টাইগাররা।

সবশেষ বিপিএলে ব্যাট হাতে দারুণ ছন্দে ছিলেন সাকিব। ১১ ইনিংস ব্যাট করে প্রায় ১৭৫ স্ট্রাইকরেটে ৩৭৫ রান করেন সাকিব। এছাড়া ১৩ ম্যাচে সাকিব হাত ঘুরিয়ে নেন ১০ উইকেট।