পাকিস্তানের কোয়েটায় স্টেডিয়ামের কাছে বোমা বিস্ফোরণ

পাকিস্তানের কোয়েটায় স্টেডিয়ামের কাছেই বোমা বিস্ফোরণ হয়েছে। বিস্ফোরণে একাধিক আহত হয়েছেন।

বোমা বিস্ফোরণের কারণে এলাকায় আতঙ্কের পরিবেশ বিরাজ করছে। কোয়েটায় বাবর আজম ও সরফরাজ আহমেদের দলের ম্যাচ চলার সময় এ বিস্ফোরণ ঘটে।

কোয়েটায় অনুষ্ঠিত এ ম্যাচটি ছিল পাকিস্তান সুপার লিগের আগে একটি প্রদর্শনী ম্যাচ। রিপোর্টে বলা হচ্ছে- ম্যাচটি যখন চলছিল তখন বোমাটি বিস্ফোরিত হয়। বিস্ফোরণের পর খেলাটি বেশ কিছুক্ষণের জন্য বন্ধ হয়ে যায়। এরপরই সোশ্যাল মিডিয়ায় ঝড় উঠতে থাকে।

রোববার বিকালে পাকিস্তান সুপার লিগ (পিএসএল) শুরু হওয়ার আগে পেশোয়ার জালমি বনাম কোয়েটা গ্ল্যাডিয়েটর্সের মধ্যে টি-টোয়েন্টি প্রদর্শনী ম্যাচটি হয়।

এই ম্যাচে সন্ত্রাসী কর্মকাণ্ডের সম্ভাবনা রয়েছে বলে খবর পাওয়া গিয়েছিল। স্টেডিয়ামের বাইরে ম্যাচ চলাকালীন বোমা বিস্ফোরণ ঘটে। এরপর মাঠে বসে থাকা ১৩ হাজারের বেশি দর্শকের মধ্যে আতঙ্ক ছড়িয়ে যায়। বিস্ফোরণে পাঁচজন আহত হয়েছেন।

কোয়েটার একটি স্টেডিয়াম থেকে কয়েক মাইল দূরে একটি বিস্ফোরণ হওয়ার পরে পাকিস্তানের বর্তমান অধিনায়ক ও সাবেক অধিনায়ক শাহিদ আফ্রিদিসহ অন্যদের ড্রেসিংরুমে নিরাপদে নিয়ে যাওয়া হয়েছিল।

পুলিশ লাইন এলাকায় বিস্ফোরণের পর স্টেডিয়ামে সরফরাজ আহমেদের কোয়েটা গ্ল্যাডিয়েটরস এবং বাবর আজমের পেশোয়ার জালমির মধ্যে একটি প্রদর্শনী ম্যাচ বন্ধ হয়ে যায়।

একজন পুলিশ কর্মকর্তা বলেছেন, ‘বিস্ফোরণের সঙ্গে সঙ্গে সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে ম্যাচ বন্ধ করে কিছুক্ষণের জন্য খেলোয়াড়দের ড্রেসিংরুমে নিয়ে যাওয়া হয়। পরে সবুজসঙ্কেত পাওয়ার পর ম্যাচ আবার শুরু হয়।’ আহতদের উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

এক বিবৃতিতে নিষিদ্ধ ঘোষিত তেহরিক-ই-তালেবান পাকিস্তান (টিটিপি) হামলার দায় স্বীকার করেছে।