সৌদি আরবে প্রতিযোগিতামূলক ফুটবলে রোনালদোর প্রথম গোল

সৌদি আরবে অবশেষে গোলের দেখা পেলেন ক্রিস্টিয়ানো রোনালদো। তাঁর গোলেই সৌদি প্রো–লিগে আল–ফাতেহর বিপক্ষে ম্যাচে হার এড়িয়েছে আল–নাসর। যোগ করা সময়ে গোল পাওয়ার আগ পর্যন্ত মরুর বুকে তাঁকে তাড়া করে ফিরেছে দুর্ভাগ্য। শট ক্রসবারে লাগার পাশাপাশি ভিএআরের ফাঁদে পড়েও গোল বঞ্চিত থাকতে হয়েছে পর্তুগিজ তারকাকে। সঙ্গে দেখতে হয়েছে হলুদ কার্ডও।

প্রতিপক্ষের মাঠে এদিন শুরুটা ভালো হয়নি রোনালদো এবং তাঁর দলের। শুরু থেকেই বল পায়ে রাখতে গিয়ে সমস্যায় পড়ছিলেন ‘সিআর সেভেন’। একাধিকবার প্রতিপক্ষ ডিফেন্ডারের কাছে বল হারিয়েছেন সাবেক এই রিয়াল মাদ্রিদ উইঙ্গার।

এর মাঝে রোনালদোদের বিপদ বাড়ে ম্যাচের ১২ মিনিটে তাঁর দল আল–নাসর গোল হজম করলে। ডি–বক্সের বাইরে থেকে দারুণ এক ভলিতে গোল করে আল–ফাতেহকে এগিয়ে দেন ক্রিস্টিয়ান টেলো।

পিছিয়ে পড়ে মরিয়া হয়ে ম্যাচে ফেরার চেষ্টা করছিলেন রোনালদোরা। ২৪ মিনিটে একবার বল জালেও জড়ান রোনালদো। তবে সেই গোলটি বাতিল হয় অফসাইডের ফাঁদে পড়ে। এরপর রোনালদোর সামনে সুযোগ এসেছিল আল–নাসরকে সমতায় ফেরানোর। তবে সুবিধাজনক জায়গায় থেকেও গোল করতে ব্যর্থ হন রোনালদো। রোনালদো না পারলেও শেষ পর্যন্ত ৪২ মিনিটে সমতায় ফেরে আল নাসর।

রোনালদোদের হয়ে ম্যাচে সমতাসূচক গোলটি করেন তালিসকা। যোগ করা সময়ে রোনালদোর সামনে সুযোগ এসেছিল দলকে এগিয়ে দেওয়ার। তবে রোনালদোর শট ক্রসবারে লাগলে সেই যাত্রায়ও হতাশ হতে হয় আল–নাসরকে।

বিরতির পর ম্যাচে ফেরার বদলে উল্টো ৫৮ মিনিটে সোফিয়ান বেন্দেবকারের গোলে পিছিয়ে পড়ে আল–নাসর। এরপর চেষ্টা করেও ম্যাচে ফিরতে পারছিল না রোনালদোরা। শেষ দিকে দুই দলের খেলোয়াড়দের মাঝে বেশ উত্তেজনাও ছড়িয়ে পড়ে।

প্রতিপক্ষ খেলোয়াড়ের সঙ্গে দ্বন্দ্বে জড়িয়ে হলুদ কার্ড দেখতে হয়েছে রোনালদোকেও। শেষ বাঁশি বাজার আগে পেনাল্টি পেয়ে যায় আল–নাসর। পেনাল্টিতে লক্ষ্যভেদ করে আল–নাসরকে সমতায় ফেরান রোনালদো। সৌদি আরবে প্রতিযোগিতামূলক ফুটবলে তাঁর প্রথম গোলে শেষ পর্যন্ত ড্রর স্বস্তি নিয়ে মাঠ ছাড়ে দলটি। এই ড্রয়ে শীর্ষ স্থানও ধরে রাখল আল–নাসর।