একমাত্র জয়সূচক গোলে কোপা দেল রের সেমিফাইনালে বার্সেলোনা

ম্যাচ শুরুর প্রথমার্ধ্বের ৪০ মিনিটের মাথায় ১০ জনের দলে পরিণত হয় রিয়াল সোসিয়েদাদ। ম্যাচের ৪০ তম মিনিটে বার্সার খেলোয়াড় বুসকেতসেকে ফাউল করায় লাল কার্ড দেখেন সোসিয়েদাদের মধ্যেমাঠের খেলোয়াড় ব্রাইস মেন্ডেস। দশ জন নিয়ে বার্সেলোনার চাপ সামলাতে পারেনি সোসিয়েদাদ। ফলে কাতালান জায়ান্টের কাছে ১-০ গোলের পরাজয় নিয়ে মাঠ ছাড়তে হয় তাদের।

ঘরের মাঠ ক্যাম্প ন্যূতে কোয়ার্টার ফাইনালে ১-০ গোলে রিয়াল সোসিয়েদাদকে হারিয়ে কোপা দেল রের সেমিফাইনালে উঠলো জাভি হার্নান্দেজের দলটি। কোয়ার্টার ফাইনালে দলের একমাত্র জয়সূচক গোলটি করেন উসমান দেম্বেলে।

বল দখলের পাশাপাশি আক্রমণেও আধিপত্য করা বার্সেলোনা প্রথমার্ধে বেশ কয়েকটি সুযোগ পেলেও জালের দেখা পায়নি দলটির আক্রমণ ভাগের খেলোয়াড়রা। চাপে থাকা রিয়াল সোসিয়েদাদ আরও চাপে পরে ম্যাচের ৪০ মিনিটের মাথায়।

দ্বিতীয়ার্ধের ৭ মিনিটের মাথায় সতীর্থ জুল কুন্ডের পাস থেকে ক্ষিপ্র গতিতে ডি বক্স থেকে জোরালো শট নেন দেম্বেলে। রিয়াল সোসিয়াদের গোলরক্ষকের হাতে বল লাগলেও তার রুখতে পারেনি। ফলে ম্যাচের ৫২ মিনিটের মাথায় দলের একমাত্র গোলটি করে জয় নিশ্চিত করেন ফরাসি উইঙ্গার দেম্বেলে। সব প্রতিযোগিতা মিলিয়ে টানা নয় ম্যাচ জয়ের আত্নবিশ্বাস নিয়ে কোপা দেল রের কোয়ার্টার ফাইনালে হারতে হয় রিয়াল সোসিয়েদাদকে।