আজ রাতেই আল-নাসরে রোনালদোর অভিষেক!

সৌদি প্রো লিগের ম্যাচ খেলতে আর কিছুক্ষণ পরেই মাঠে নামবে আল-নাসর। ইত্তিফাকের বিপক্ষের এই ম্যাচে পর্তুগিজ তারকা ক্রিস্টিয়ানো রোনালদোর অভিষেক দেখার জন্য মুখিয়ে রয়েছেন কোটি-কোটি ভক্ত। সে আশা পূরণ হতে পারে আজ। ইতোমধ্যে আল-নাসরের হয়ে

রোববার (২২ জানুয়ারি) সৌদি আরবের মরসূল পার্কে বাংলাদেশ সময় রাত সাড়ে ১১টায় মাঠে নামবে রোনালদোর ক্লাব আল-নাসর। ইত্তিফাকের বিপক্ষে সৌদি প্রো লিগের ওই ম্যাচেই অভিষেক হতে পারে পর্তুগিজ এই তারকার। এর আগে সৌদি আরবে সিআরসেভেনের অভিষেক হলেও আল-নাসরের হয়ে এখনও মাঠে নামা হয়নি।

গত ১৯ জানুয়ারি সৌদি আরবের কিং ফাহাদ স্টেডিয়ামে রিয়াদ অলস্টার ও পিএসজির দ্বৈরথ দেখেন বিশ্বের কোটি কোটি ফুটবল অনুরাগী। সেই ম্যাচে অল স্টারের হয়ে খেলতে নামেন রোনালদো। দুটি গোল করে হন ম্যাচসেরা। তবে ৫-৪ গোলে সেদিন জয় পায় পিএসজি।

কাতার বিশ্বকাপের পরে সবচেয়ে দামি খেলোয়াড় হিসেবে আল-নাসরে নাম লেখান রোনালদো। কিন্তু নিষেধাজ্ঞার কারণে এতদিন মাঠে নামতে পারেননি তিনি। গত বছরের এপ্রিলে এভারটনের বিপক্ষে ০-১ গোলে হারের ম্যাচে এক দর্শকের ফোন ভেঙেছিলেন ম্যানচেস্টার ইউনাইটেডের সাবেক এ তারকা। তাতে ইংলিশ ফুটবল ফেডারেশন রোনালদোকে দুই ম্যাচের নিষেধাজ্ঞার পাশাপাশি আর্থিক জরিমানা করে।

গত ১৪ জানুয়ারি শেষ হয় দুই ম্যাচের ওই নিষেধাজ্ঞা। তারপরে লিওনেল মেসি, নেইমার ও এমবাপ্পেদের বিপক্ষে এক প্রীতি ম্যাচে খেলেন রোনালদো। এবার সমর্থকদের অপেক্ষা আল-নাসরের হয়ে অভিষেক। সেটিও হয়তো কিছুক্ষণের মধ্যেই পূরণ হতে চলেছে।

এদিকে সৌদি প্রো লিগে ১৩ ম্যাচে ৯ জয় ও ১ হারে ৩০ পয়েন্ট নিয়ে তালিকায় দ্বিতীয়তে রয়েছে আল-নাসর। আর ১৪ ম্যাচ থেকে ৩১ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে আল-ইত্তিহাদ। ১৬ পয়েন্ট নিয়ে তালিকার শেষের দিকে রয়েছে ইত্তিফাক।