সৌদির আইন রোনালদো ও তার বান্ধবীর জন্য শিথিল

আলোচনাটা ক্রিশ্চিয়ানো রোনালদো সৌদি আরবে পা রাখার পর থেকেই হচ্ছে। তিনি এবং তার বান্ধবী জর্জিনা রদ্রিগেজ ভেঙেছেন সৌদি আরবের একটি আইন। কারণ এক ছাদের নিচে দু’জন থাকলেও এখনও বিয়ে করেননি। এটা ইউরোপীয় সংস্কৃতিতে স্বাভাবিক হলেও ইসলামী শরিয়া আইনে পরিচালিত সৌদি আরবে নারী-পুরুষ এক ঘরে বিয়ে ছাড়া থাকা নিষিদ্ধ।

জানা গেছে, রোনালদো ও জর্জিনা বিয়ে না করেও সৌদি আরবে একসঙ্গে থাকতে পারবেন। দেশটির আইনপ্রণেতারা বিষয়টি দেখেও না দেখার ভান করবেন। আরেকটি সূত্রে জানা গেছে, আল নাসেরের সঙ্গে ঐতিহাসিক চুক্তি করা সিআরসেভেনকে তার বান্ধবী জর্জিনা রদ্রিগেজকে নিয়ে দেশটিতে থাকার অনুমতি দিয়েছে তারা।

একজন আইনজীবী বলেছেন, ‘যদিও রাজ্যের আইনে বিয়ে ছাড়া বসবাস নিষিদ্ধ। ইদানীং কর্তৃপক্ষ বিষয়টি নিয়ে এতটা জোরাজুরি করে না। আইনটি মূলত ব্যবহার করা হয় কোনো সমস্যা বা অপরাধের ক্ষেত্রে।’

রোনালদোর সঙ্গে জর্জিনা রদ্রিগেজের প্রথম দেখা হয়েছিল ২০১৬ সালে। প্রথম সাক্ষাতেই একে অপরের প্রেমে পড়েন তারা। এরপর থেকেই একসঙ্গে বসবাস তাদের। রোনালদোর জীবনে জর্জিনা আসার আগেই তিন সন্তানের জনক ছিলেন রোনালদো। তবে এখন পর্যন্ত সেই সন্তানদের মায়ের নাম প্রকাশ করেননি তিনি।

৩৭ বছর বয়সী রোনালদো ২২ জানুয়ারি আল-ইত্তিফাকের বিপক্ষে প্রথমবারের মতো আল-নাসেরের হয়ে খেলবেন বলে আশা করা হচ্ছে। এর আগে ১০ জানুয়ারি পিএসজির সঙ্গে অলস্টার সৌদি একাদশের হয়েও তাকে খেলতে দেখা যেতে পারে।

সংবাদ সূত্রঃ স্পেনিশ সংবাদ সংস্থা ইএফই