সাকিবের ঝড়ো ব্যাটিংকে বুড়ো আঙ্গুল দেখিয়ে সিলেটের রোমাঞ্চকর জয়

সাকিব আল হাসানের ব্যাটে ঝড় উঠেছে। দ্রুত গতিতে রান তুলেছে অন্যরাও। দলের ব্যাটিং দৃঢ়তায় প্রায় দুশো রানের স্কোর গড়ে ফরচুন বরিশাল। তবে বোলারদের ব্যর্থতায় সেই স্কোর আগলে রাখতে ব্যর্থ হলো দক্ষিণাঞ্চলের ফ্র্যাঞ্চাইজিটি। ইটের জবাবে পাটকেল ছুড়ে দুর্দান্ত জয় তুলে নিলো সিলেট স্ট্রাইকার্স।

আজ শনিবার (৭ জানুয়ারি) রাতে মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে বিপিএলের চতুর্থ ম্যাচে ছয় উইকেটের জয় তুলে নিল মাশরাফি-মুশফিকের দল।

টস জিতে ব্যাটিংয়ে নেমে সাত উইকেটে ১৯৪ রানের সংগ্রহ গড়ে বরিশাল। রান তাড়ায় এক ওভার হাতে রেখেই ৬ উইকেটের রাজসিক জয় তুলে নেয় সিলেট (১৯৬/৪)।

বরিশলের বড় সংগ্রহের নায়ক ছিলেন সাকিব। ৩২ বলে ৬৭ রানের বিস্ফোরক ইনিংস খেলেন বাঁহাতি অলরাউন্ডার। তার ইনিংসে ছিল সাতটি চার ও চারটি ছক্কার মার। এছাড়া চতুরঙ্গ ডি সিলভা ২৫ বলে ৩৬, এনামুল হক বিজয় ২১ বলে ২৯, ইফতিখার আহমেদ ১০ বলে ১৩, মাহমুদউল্লাহ রিয়াদ ১২ বলে ১৯ এবং করিম জানাত ১২ বলে ১৭* রান করেন।

কঠিন লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে ইনিংসের দ্বিতীয় বলেই সিলেট হারায় ওপেনার কলিন অ্যাকারম্যানের উইকেট। ধাক্কা সামলে ঝড় তোলেন নাজমুল হোসাইন শান্ত ও তৌহিদ হৃদয়। দ্বিতীয় উইকেট জুটিতে ১০১ রান যোগ করেন দুজনে। এই জুটিই মূলত জয়ের পথ মসৃণ করে দেয় সিলেটের। ম্যাচ থেকে প্রায় ছিটকে যায় বরিশাল।

৪০ বলে ৪৮ করে আউট হন শান্ত। ৩৪ বলে ৫৫ রানের বিধ্বংসী ইনিংস খেলেন হৃদয়। এরপর জাকির হাসানও খেলেন এক টর্নেডো ইনিংস। ১৮ বলে ৪৩ রানের ইনিংসে জাকির মারেন চারটি চার ও তিনটি ছক্কা। শেষ দিকে মুশফিকুর রহিমের ১১ বলে ২৩ এবং থিসারা পেরেরার ৯ বলে ২০ রানের ক্যামিও ইনিংসে ভর করে দারুণ জয় তুলে নেয় সিলেট। ম্যাচ সেরা হন তৌহিদ হৃদয়।

বরিশালের পতন হওয়া চার উইকেটের দুটি হয়েছে রান আউট। অন্য দুটি উইকেট নেন ডি সিলভা ও করিম জানাত। সাকিব ৪ ওভারে ৩১ রান দিয়েও উইকেট পাননি। মিরাজ তো ছিলেন বেশি খরুচে, ৩ ওভারে দেন ৩৫ রান।

বিপরীতে সিলেটের বোলারদের মধ্যে সর্বোচ্চ তিন উইকেট নেন মাশরাফি। তিনি অবশ্য খরচ করেন ৪৮ রান। এছাড়া একটি করে উইকেট পেয়েছেন ইমাদ ওয়াসিম, রেজাউর রহমান রাজা ও পেরেরা।

এবারের বিপিএলে এ নিয়ে দুই ম্যাচের দুটিতেই জিতল সিলেট স্ট্রাইকার্স। বিপরীতে হার দিয়ে মিশন শুরু হলো সাকিব-মিরাজদের বরিশালের।