আর্জেন্টাইন তরুণকে পেতে ১২৭ মিলিয়ন ইউরো দিতে রাজি চেলসি

আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী তরুণ তারকা এনজো ফার্নান্দেজকে দলে ভেড়াতে ১২৭ মিলিয়ন ইউরো খরচ করতে রাজি হয়েছে ইংলিশ ক্লাব চেলসি। বাংলাদেশি মুদ্রায় যা ১৩৮৮ কোটি টাকার বেশি। এরইমধ্যে তার বর্তমান ক্লাব বেনফিকার সঙ্গে ব্লুজ কর্তৃপক্ষ সমঝোতায় পৌঁছেছে বলে নিশ্চিত করেছে গোল ডট কম।

কাতার বিশ্বকাপে চমক দেখিয়ে রাতারাতি তারকা বনে গেছেন ২১ বছর বয়সি এনজো। দলবদলের বাজারে তাকে পেতে লড়াইয়ে নেমেছিল রিয়াল মাদ্রিদ, লিভারপুল, নিউক্যাসল, পিএসজি ও চেলসির মতো জায়ান্ট ক্লাবগুলো। তাতে বেনফিকাও সুযোগ বুঝে চড়া দাম হাঁকিয়ে নেন এনজোর। গত বছরের জুলাইয়ে রিভার প্লেট থেকে মাত্র ১০ মিলিয়ন ইউরো খরচে কেনা আর্জেন্টাইন এই তরুণের জন্য তারা দাবি করে ১০ গুণ বেশি দাম।

জায়ান্ট ক্লাবদের লড়াইয়ে শেষ পর্যন্ত তাকে পেতে ১২৭ মিলিয়ন ইউরো খরচে রাজি হয় চেলসি। ইতালিয়ান সাংবাদিক জিয়ানলুকা ডি মার্জিওর বরাত দিয়ে এমন তথ্য নিশ্চিত করেছে গোল ডট কম। অবশ্য এ অর্থ ব্লুজরা একবারে পরিশোধ করবে না। তিন কিস্তিতে তারা পর্তুগিজ ক্লাব বেনফিকাকে দেবে এ অর্থ।

এনজো ফার্নান্দেজ আগে থেকেই সব শর্ত মেনে মৌখিকভাবে চেলসিকে সম্মতি দিয়েছিল। শুধু বেনফিকার সঙ্গে লন্ডনের ক্লাবটির আনুষ্ঠানিকতা বাকি ছিল। আপাতত আন্তর্জাতিক সংবাদমাধ্যমগুলোর যা খবর তাতে খুব শিগগিরই চেলসিতে দেখা যাবে এনজোকে।

সদ্য সমাপ্ত কাতার বিশ্বকাপে আর্জেন্টিনার হয়ে সাত ম্যাচ খেলেছেন এ মিডফিল্ডার। তাতে এক গোল করার পাশাপাশি অ্যাসিস্ট করেছেন এক গোলে। আসরে তিনি জিতেছেন সেরা তরুণ ফুটবলারের অ্যাওয়ার্ড।

সংবাদ সূত্রঃ গোল ডট কম