বিপিএল এর নবম আসর শুরু ৬ জানুয়ারি, সূচি প্রকাশ

আগামী ৬ জানুয়ারিবাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) নবম আসর শুরু হচ্ছে । টুর্নামেন্টের ফাইনাল ১৬ ফেব্রুয়ারি। গতকাল শনিবার (২৪ ডিসেম্বর) টুর্নামেন্টের সূচি চূড়ান্ত করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড।

টুর্নামেন্টের সাত দল

চট্টগ্রাম চ্যালেঞ্জার্স, সিলেট স্ট্রাইকার্স, কুমিল্লা ভিক্টোরিয়ানস, রংপুর রাইডার্স, ঢাকা ডমিনেটরস, খুলনা টাইগার্স ও ফরচুন বরিশাল

বিপিএলের এবারের আসর আগের বারের মতোই দেশের তিনটি ভেন্যু- ঢাকার মিরপুর শেরে বাংলা, চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী ও সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে।

টুর্নামেন্টের সাত দল দলের নামগুলো হলো- চট্টগ্রাম চ্যালেঞ্জার্স, সিলেট স্ট্রাইকার্স, কুমিল্লা ভিক্টোরিয়ানস, রংপুর রাইডার্স, ঢাকা ডমিনেটরস, খুলনা টাইগার্স ও ফরচুন বরিশাল।

প্রতিদিন প্রথম ম্যাচ শুরু হবে দুপুর ২টায় ও দিনের দ্বিতীয় ম্যাচ শুরু হবে সন্ধ্যা ৭টায়। তবে শুক্রবার ম্যাচগুলো শুরু হবে দুপুর আড়াইটায় ও সন্ধ্যা সোয়া ৭টায়।

ঢাকায় ৬ জানুয়ারি প্রথম পর্ব শুরু হয়ে চলবে ১০ জানুয়ারি পর্যন্ত। এরপর দুইদিন বিরতি দিয়ে চট্টগ্রাম পর্বের খেলা হবে ১৩ জানুয়ারি থেকে ২০ জানুয়ারি পর্যন্ত।

এরপর বিপিএল আবারও ফিরবে রাজধানী ঢাকায়। আগামী ২৩ ও ২৪ জানুয়ারি মিরপুরে অনুষ্ঠিত হবে ম্যাচ। পরে বিপিএল যাবে চায়ের শহর সিলেটে। সেখানে ২৭ থেকে ৩১ জানুয়ারি পর্যন্ত হবে সিলেট পর্বের খেলা।

ঢাকায় তৃতীয় পর্ব শুরু হবে ৩ ফেব্রুয়ারি। সে দফায় হবে কোয়ালিফায়ার, এলিমিনেটর ও ফাইনাল ম্যাচও। ১২ ফেব্রুয়ারি এলিমিনেটর ম্যাচের পর হবে প্রথম কোয়ালিফায়ার, দ্বিতীয় কোয়ালিফায়ার ১৪ ফেব্রুয়ারি। আর মিরপুরে ফাইনাল মাঠে গড়াবে ১৬ ফেব্রুয়ারি।

উল্লেখ্য, এবারের বিপিএলে ফাইনালসহ প্লে-অফের সবকটি ম্যাচের জন্যই রাখা হয়েছে রিজার্ভ ডে। দ্বিতীয় কোয়ালিফায়ার যেদিন হবে, সেদিন ছাড়া প্রতিদিনই দুটি করে ম্যাচ অনুষ্ঠিত হবে।