আমিরাতকে ধবলধোলাইয়ের পর দেশে ফিরেছে সোহান-মিরাজরা

স্বাগতিক সংযুক্ত আরব আমিরাতকে দুই ম্যাচে টি-টোয়েন্টি সিরিজে ধবলধোলাইয়ের পর দেশে ফিরেছে বাংলাদেশ ক্রিকেট দল। আজ বুধবার সকাল ৯টায় টাইগারদের বহর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছায়।

আগামী মাসে টি-টোয়েন্টি বিশ্বকাপ অনুষ্ঠিত হবে অস্ট্রেলিয়ায়। এর প্রস্তুতি হিসেবে বাংলাদেশ দল যায় আরব আমিরাতে। দুবাইয়ে স্বাগতিক দলের বিপক্ষে টাইগাররা দুটি ম্যাচ খেলে। শতভাগ সাফল্য নিয়ে সোহান-মিরাজরা দেশে ফিরলেন।

এই সাফল্যে আসন্ন বিশ্বকাপের আগে দলের আত্মবিশ্বাস বাড়াবে বলে মনে করেন ভারপ্রাপ্ত অধিনায়ক নুরুল হাসান সোহান। দলের নিয়মিত অধিনায়ক সাকিব আল হাসান ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে (সিপিএল) ব্যস্ত থাকায় এই সিরিজে নেতৃত্ব দেন সোহান। আজ বুধবার সকালে দেশে ফিরে গণমাধ্যমের সঙ্গে কথা বলেন তিনি।

কোনো আসরের আগে এ রকম ক্যাম্প এবং এ রকম সুযোগ-সুবিধা অবশ্যই আমাদের সকলের আত্মবিশ্বাস অনেক বাড়িয়ে দিয়েছে। কারণ ওখানে আমরা পর্যাপ্ত অনুশীলনের সুবিধা পেয়েছি। আমার কাছে মনে হয়, প্রস্তুতিটা ভালো হয়েছে, আলহামদুলিল্লাহ।

নুরুল হাসান সোহান আরও যোগ করেন, ‘টি-টোয়েন্টিতে আমার কাছে মনে হয়, অনেক সময় বড় রান করা থেকে স্ট্রাইকরেট পরিস্থিতি অনুযায়ী রানটা অনেক গুরুত্বপূর্ণ থাকে। আসলে আমাদের সবার লক্ষ্য সেটাই ছিল। প্রতিদিন একরকম হবে, বিষয়টা এমন না। বিশ্বকাপের মতো বড় আসরের আগে এমন অনুশীলনের সুযোগ-সুবিধা পেয়েছি, যা দলের সবার জন্য বুস্ট আপ করবে এবং কনফিডেন্ট দেবে।’

বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) সূত্র থেকে জানা যায়, আগামী ২ অক্টোবর নিউজিল্যান্ডের উদ্দেশে দেশ ছাড়বে টাইগাররা। সেখানে পৌঁছে পাকিস্তান ও নিউজিল্যান্ডের বিপক্ষে ত্রিদেশীয় সিরিজে অংশ নেবে বাংলাদেশ দল।