ফাইনালের ‘প্রস্তুতি’তে শ্রীলংকা হারালো পাকিস্তানকে

এশিয়া কাপে আগেই ফাইনাল নিশ্চিত করেছে পাকিস্তান-শ্রীলংকা। ফলে সুপার ফোরে দুদলের সাক্ষাৎ স্রেফ প্রস্তুতি হিসেবেই থাকল। আর ড্রেস রিহার্সেলে পাকিস্তানকে সহজেই হারাল শ্রীলংকা। ওপেনার পাথুম নিসাঙ্কার অপরাজিত হাফসেঞ্চুরিতে ৫ উইকেটের জয় পায় শ্রীলংকা।

শুক্রবার রাতে দুবাই ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে মুখোমুখি হয় দুদল। যেখানে প্রথমে ব্যাট করা পাকিস্তান ১৯.১ ওভারে মাত্র ১২১ রানে গুটিয়ে যায়। জবাবে ৫ উইকেট হারিয়ে ও ১৮ বল বাকি থাকতে জয় তুলে নেয় লংকানরা।

১২২ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শ্রীলংকার শুরুটা হয় বাজে। দলীয় ২ রানে দুই উইকেট হারায় তারা। এরপর ২৯ রানে আরও এক উইকেট হারিয়ে চাপে পড়ে। পাকিস্তানি পেসার মোহাম্মদ হাসনাইন কুসল মেন্ডিস ও আরেক পেসার হারিস রউফ জোড়া উইকেট তুলে নেন।

তবে উইকেটে অবিচল থেকে অন্যদের সঙ্গে ছোট ছোট জুটি গড়ে দলকে জয় পাইয়ে দেন নিসাঙ্কা। এই ওপেনার শেষ অবধি ৪৮ বলে ৫টি চার ও একটি ছক্কায় ৫৫ রানে অপরাজিত থাকেন। এছাড়া ভানুকা রাজাপাকসে ২৪ ও অধিনায়ক দাসুন শানাকা ২১ রান করেন।

পাকিস্তানি বোলার হাসনাইন ও রউফ দুটি করে উইকেট নেন।

টস হেরে এর আগে প্রথমে ব্যাট করতে নেমে লংকান বোলারদের তোপে পড়ে পাকিস্তান। বাবর আজম ও মোহাম্মদ নওয়াজ ছাড়া আর কেউই বলার মতোর স্কোর করতে পারেননি। অধিনায়ক বাবর সর্বোচ্চ ৩০ রান করেন। ২৬ রান করেন নওয়াজ।

লংকান বোলার ওয়ানিন্দ হাসারাঙ্গা সর্বোচ্চ ৩টি উইকেট পান। দুটি করে উইকেট দখল করেন মহেশ থিকশানা ও প্রমদ মদুশান।

আগামী ১১ সেপ্টেম্বর দুবাইয়ের ভেন্যুতেই ফাইনালে মুখোমুখি হবে পাকিস্তান-শ্রীলংকা।