সাকিব বিহীন কলকাতাকে উড়িয়ে দিলো মোস্তাফিজদের রাজস্থান

মোস্তাফিজদের রাজস্থান রয়্যালস দুর্দান্ত বোলিংয়ের পর দারুণ ব্যাটিংয়ে কলকাতা নাইট রাইডার্সকে উড়িয়ে দিয়েছে। নিজেদের পঞ্চম ম্যাচে কলকাতাকে ৬ উইকেটে উড়িয়ে রাজস্থান তুলে নিয়েছে দ্বিতীয় জয়।

গতকাল শনিবার (২৪ এপ্রিল) বাংলাদেশ সময় রাত ৮টায় মুম্বাইয়ের ওয়াংখেড় স্টেডিয়ামে খেলাটি শুরু হয়। রাজস্থানের আঁটোসাটো বোলিংয়ে মাত্র ১৩৪ রানের লক্ষ্য দিতে পেরেছে সাকিব বিহীন কলকাতা।

এই ম্যাচে টস হেরে ব্যাটিং করতে নেমে ৯ উইকেট হারিয়ে ১৩৩ রান করে কলকাতা । ১৩৪ রানের লক্ষ্য খেলতে নেমে অধিনায়ক সাঞ্জু স্যামসনের ধীরস্থির ব্যাটিংয়ে ৪ উইকেটে লক্ষ্যে পৌঁছে যায় রাজস্থান। লক্ষ্য বেশি ছিল না তাই রান তাড়ারও কোনো বাঁধাধরা ছিল না রাজস্থানের সামনে। টার্গেটে খেলতে নেমে শুরুতেই ফেরেন জস বাটলার। তার ব্যাট থেকে আসে ৭ বলে ৯ রান। মানান ভোরার বিপরীতে খেলতে নামা যশস্বী জয়সওয়াল ১৭ বলে ২২ রান করে ফেরেন সাজঘরে।

তিনে খেলতে নামা স্যামসন ম্যাচ শেষ করে মাঠ ছাড়েন। তার ব্যাট থেকে আসে ৪১ বলে ৪২ রান। সঙ্গে ছিলেন ডেভিড মিলার। তিনি ২৩ বলে ২৪ রানের ইনিংস খেলেন। মাঝে শুভাম দুবে ১৮ বলে ২২ রানের ইনিংস খেললেও ম্যাচ শেষ করে আসতে পারেননি।

কলকাতার হয়ে সর্বোচ ২টি উইকেট নেন বরুণ চক্রবর্তী। ১টি করে উইকেট নেন শিভাম মাবি ও প্রসিদ্ধ কৃষ্ণা। এর আগে তৃতীয় ওভারের দ্বিতীয় বলে ক্রিজে থিতু হওয়া রাহুল ত্রিপাঠিকে সাজঘরে ফেরান মোস্তাফিজ। চার ওভার বোলিং করে মাত্র ২৩ রান দিয়ে নিয়েছেন ১ উইকেট। তার প্রথম ও শেষ ওভারে দুটি ক্যাচও উঠেছেল। কিন্তু ফিল্ডাররা একটু দূরে থাকায় ক্যাচ ধরতে পারেননি।

কলকাতার শুরুটা ছিল ধীরগতির। ইনিংসের ষষ্ঠ ওভারে দলীয় ২৪ রানে শুভমান গিল রানআউট হলে ভাঙে জুটি। শুভমান ১১ রান করেন। ০ রানে রানআউট হয়ে ফেরেন কলকাতার অধিনায়ক মরগ্যান। সর্বোচ্চ ২৬ বলে ৩৬ রান করেন রাহুল ত্রিপাঠি। এ ছাড়া দীনেশ কার্তিক ২৪ বলে২৫ ও ৬ বলে ১০ রান করেন প্যাট কামিন্স। ৭ বলে আসে আন্দ্রে রাসেলের ব্যাট থেকে।

কলকাতার হয়ে সর্বোচ্চ ৪ উইকেট নিয়েছেন ক্রিস মরিস। তিনি ৪ ওভারে ২৩ রান দিয়ে এই উইকেটগুলো নেন। মোস্তাফিজ ছাড়া একটি করে উইকেট নেন চেতন সাকারিয়া ও জয়দেব উনাদকাট। কলকাতার হয়ে সর্বোচ্চ ৪ উইকেট নিয়েছেন ক্রিস মরিস। তিনি ৪ ওভারে ২৩ রান দিয়ে এই উইকেটগুলো নেন। মোস্তাফিজ ছাড়া একটি করে উইকেট নেন চেতন সাকারিয়া ও জয়দেব উনাদকাট।