দিবালার সঙ্গে চুক্তি করতে বার্সাকে মানা করেছেন মেসি!

নেইমারের বিকল্প হিসেবে বার্সেলোনা প্রথমে হাত বাড়িয়েছিল পাওলো দিবালার দিকে। জুভেন্টাসের এই আর্জেন্টাইন তরুণ ফরোয়ার্ডই বার্সেলোনার এক নম্বর টার্গেট ছিল। কিন্তু সেই দিবালার পথ থেকে সরে বার্সেলোনা পরে দৃষ্টি দেয় লিভারপুলের ব্রাজিলিয়ান উইঙ্গার ফিলিপে কুতিনহো ও বরুসিয়া ডর্টমুন্ডের ফরাসি ফরোয়ার্ড উসমানে ডেম্বেলের দিকে।

কুতিনহোকে আনতে না পালেও ডেম্বেলেকে ঠিকই দলে ভিড়িয়েছে বার্সা। কিন্তু ওই প্রশ্নটা রয়েই গেছে, কেন দিবালার পথ থেকে সরে আসে বার্সেলোনা? উত্তরটা জানা গেল এবার। স্প্যানিশ ক্রীড়া দৈনিক ডিয়ারিও গোল জানিয়েছে, লিওনেল মেসিই বার্সেলোনাকে বারণ করেন দিবালার সঙ্গে চুক্তি করতে!

ডিয়ারিও গোল জানিয়েছে, বার্সেলোনা কর্তাদের খুব ইচ্ছা ছিল দিবালাকে দলে টানার। শুরুতে দিবালাও নাকি সুবজ সংকেতই দিয়েছিল বার্সেলোনাকে। কিন্তু দিবালার সবুজ সংকেত পেয়েও বার্সেলোনা তার পেছন থেকে সরে আসে মেসির কারণেই। মেসি নাকি ক্লাব কর্তাদের স্পষ্টই বলেন, দিবালার সঙ্গে চুক্তি না করতে।

বার্সা মেসির চাওয়াকে প্রাধান্য দিয়েই দিবালার পিছু থেকে সরে আসে। পরে কুতিনহো ও ডেম্বেলের পেছনে ছুটে। আর্জেন্টিনা জাতীয় দলে কাঁধে কাঁধ মিলিয়ে খেলেন মেসি-দিবালা। সেই স্বদেশী ছোটভাইয়ের সঙ্গে চুক্তি করতে মেসি কেন বার্সেলোনাকে মানা করেন, সেই কারণটা জানায়নি ডিয়ারিও গোল। তবে একটা কারণ অন্তত ধারণা করে নেওয়াই যায়নি। মেসির চেয়ে দিবালা ৭ বছরের ছোট। তবে ক্লাবের জার্সি গায়ে ২৩ বছর বয়সী দিবালা খেলেন ঠিক মেসির পজিশনেই। সে কারণেই হয়তো মেসি চান না, দিবালা বার্সেলোনায় আসুক।

ডিয়ারিও গোল আরও একটা তথ্য দিয়েছে। মেসির কারণে দিবালাও নাকি এখন আর বার্সেলোনায় আসতে রাজি নন। বার্সার পরিবর্তে তিনি বরং রিয়াল মাদ্রিদে যোগ দিতেই ইচ্ছুক!

বাংলাদেশ সময়: ১০৩১ ঘণ্টা, ১৬ অক্টোবর ২০১৭
লেটেস্টবিডিনিউজ.কম/এসএফ