ফের অস্ট্রেলিয়ান ওপেনে করোনার হানা

আবারও অস্ট্রেলিয়ান ওপেনে করোনার হানা। আগামী ৮ ফেব্রুয়ারি থেকে শুরু হতে চলেছে বহু প্রতিক্ষীত এই টেনিস টুর্নামেন্ট। করোনা পরবর্তীকালে এটিই প্রথম বড় টেনিসের আসর বসতে চলেছে। ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছিল যাবতীয় প্রস্তুতি। এছাড়া খেলোয়াড়রা নিজেদের মধ্যে প্রস্তুতি ম্যাচও খেলতে শুরু করে দিয়েছিলেন। তবে আপাতত সবই থমকে গেছে। হোটেলে খেলোয়াড়দের কোয়ারেন্টাইনের দিকে খেয়াল রাখা এক কর্মী নিজেই করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এতে সকল খেলোয়াড় ও সাপোর্ট স্টাফদের ফের একবার আইসোলেশনে রাখা হয়েছে।

কিন্তু টেনিস অস্ট্রেলিয়ার এক কর্মকর্তা বলেছেন, সূচী অনুযায়ীই অস্ট্রেলিয়ান ওপেন শুরু হবে। সেই কর্মকর্তা জানান, আমরা একদমই নিশ্চিত যে অস্ট্রেলিয়ান ওপেন শুরু হবে। সোমবার দিনই সুচনা হবে এই টুর্নামেন্টের। তবে একইসঙ্গে তিনি আরও জানান, ঐ হোটেলে থাকা সব খেলোয়াড় ও সাপোর্ট স্টাফদের ফের করোনা পরীক্ষা হবে এবং বৃহস্পতিবারের মধ্যেই এই কাজ সম্পূর্ণ করা হবে।

এদিকে, অস্ট্রেলিয়ার স্বাস্থ্য কর্মকর্তারাও জানান, খেলোয়াড়রা ও সাপোর্ট স্টাফদের আক্রান্ত হওয়ার সম্ভাবনা প্রায় নেই। তবে করোনা পরীক্ষার পরেই নিশ্চিত হওয়া যাবে। তবে এই ঘটনার কারণে মেলবোর্ন পার্কে পাঁচটি এটিপি ও ডব্লিউটিএ টুর্নামেন্টগুলি স্থগিত ঘোষণা করা হয়েছে। খেলোয়াড়দের কোয়ারেন্টাইন ও প্রস্তুতি ম্যাচ খেলার সুযোগ দেওয়ার জন্য ইতিমধ্যেই তিন সপ্তাহ পিছিয়ে গেছে অস্ট্রেলিয়া ওপেন।