সাকিবকে সম্মান জানিয়ে অভিনব পোস্ট

সব ধরনের ক্রিকেটে আইসিসির এক বছরের নিষেধাজ্ঞা ছিল বাংলাদেশ ক্রিকেট দলের সাবেক অধিনায়ক ও সাবেক বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের। সাকিবের এ নিষেধাজ্ঞা শেষ হয়েছে গত ২৮ অক্টোবর বুধবার। আর ২৯ অক্টোবর বৃহস্পতিবার থেকে তিনি আগের মতোই মুক্ত, সব ধরনের ক্রিকেট খেলতে পারবেন। সাকিবের নিষেধাজ্ঞা শেষ হওয়ায় সতীর্থরা তাকে অভিনন্দনে ভাসিয়েছেন।

বিশ্বের অন্যতম সেরা অলরাউন্ডারের প্রত্যাবর্তনে সতীর্থদের আবেগী পোস্ট ঝড় তুলেছে সামাজিক যোগাযোগমাধ্যম গুলোতে। সাকিবের স্ত্রী শিশির মার্কিন যুক্তরাষ্ট্রের আকাশে আতশবাজি পুড়িয়ে সাকিবের মুক্তি দিনটিকে উদযাপন করেছেন।

সাকিব আল হাসানকে নিয়ে তার ভক্তদের উম্মাদনা দেশ ছাপিয়ে বিদেশেও ছড়িয়েছে। সাকিবের ২২ গজের মাঠে ফেরা নিয়ে এবার উচ্ছ্বাস প্রকাশ করেছে পাকিস্তানের ক্রিকেট ভিত্তিক একটি ফেসবুক পেজ – ‘ক্রিকেট পাকিস্তান’। তারা বাংলাদেশের এই অলরাউন্ডারকে সম্মান জানাতে মোটেও কার্পণ্য করেনি। সাকিব সহ ক্রিকেট ভক্তদের নজর এড়ায়নি সাকিবকে নিয়ে তাদের দেওয়া পোস্ট।

গত রোববার ‘ক্রিকেট পাকিস্তান’ তাদের ফেসবুক পেজে একটি কার্টুনচিত্র পোস্ট করে। ওই কার্টুনচিত্রে দেখা গেছে, সাকিব আল হাসান রাজার মসনদে বসে আছেন, গায়ে বাংলাদেশের জার্সি ও মাথায় রাজাদের মতো মুকুট। আর তার দুই পাশে রয়েল বেঙ্গল টাইগারের গর্জনের প্রতিকৃতি। সাকিবের সামনে বিশ্ব সেরা কয়েকজন ক্রিকেটার বসে আছেন। সাকিবের দিকে মুখ দিয়ে বসে আছেন ওয়েস্ট ইন্ডিজের জেসন হোল্ডার, অস্ট্রেলিয়ার মার্কাস পিটার স্টইনিস, ভারতের হার্দিক পান্ডিয়া ও রবীন্দ্র জাদেজা, পাকিস্তানের ইমাদ ওয়াসিম, আফগানিস্তানের রশিদ খান ও মোহাম্মদ নবী, ইংল্যান্ডের ওয়কস, বেন স্টোকসসহ আরও বেশ কয়েকজন ক্রিকেটার।

সাকিবকে নিয়ে পোস্ট দেওয়া এ ছবির ক্যাপশনে লেখা হয়েছে- দ্য কিং ইজ ব্যাক। ছবিটির কৃতিত্ব হিসেবে দেওয়া আছে শাফায়েত জামিল নামে একজনের নাম। পোস্টটি কয়েক ঘণ্টার মধ্যেই ভাইরাল হয়ে পড়ে। ইতিমধ্যে এ পোস্টে ৩০ হাজারেরও বেশি মানুষ লাইক দিয়েছেন। ছবিটি শেয়ার করেছেন সাড়ে চার হাজারেরও বেশি মানুষ। ছবিটির নিচে আড়াই হাজারেরও বেশি মন্তব্য পড়েছে, এর উল্লেখযোগ্য সংখ্যক ভক্তই বাংলাদেশি। তারা ‘ক্রিকেট পাকিস্তান’কে ধন্যবাদ দিতে এতটুকুনও কার্পণ্য করেনি ও তাদের প্রতি কৃতজ্ঞতা জানাচ্ছেন।