ভালো শুরু মেসির, সেরা বাজে অভিজ্ঞতা রোনালদোর

দুই চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদ ও বার্সেলোনা। এ দুই ক্লাবের প্রতিদ্বন্দ্বিতা এখনও জমে ওঠেনি। ৭ ম্যাচ শেষে তাদের ব্যবধান এখনও ৭ পয়েন্টের।

রোববার লাস পালমাসকে হারিয়ে শীর্ষেই আছে বার্সেলোনা। আর রিয়াল মাদ্রিদ হারিয়েছে এস্পানিওলকে। তারা এখন পয়েন্ট টেবিলের পাঁচ নম্বরে। বার্সা-রিয়ালের মতোই লিওনেল মেসি ও ক্রিস্তিয়ানো রোনালদোর মধ্যে লড়াইটাও একপেশে এবার। লা লিগা ক্যারিয়ারে সবচেয়ে ভালো শুরু হয়েছে মেসির, অন্যদিকে এমন বাজে অভিজ্ঞতা কখনও হয়নি রোনালদোর।

লাস পালমাসের বিপক্ষে নিস্তব্ধ ন্যু ক্যাম্পে ৩-০ গোলের জয়ে জোড়া গোল করেছেন মেসি। লিগের ৭ ম্যাচে তার গোল ১১টি। স্পেনের শীর্ষ মঞ্চে এখন সর্বোচ্চ গোলদাতা এ আর্জেন্টাইন ফরোয়ার্ড। আগের সেরা পারফরম্যান্স ছিল ২০১১-১২ মৌসুমে, ওইবার প্রথম ৭ ম্যাচে ১০ গোল করেছিলেন পাঁচবারের ব্যালন ডি’অরজয়ী।

এদিন পালমাসের বিপক্ষে জোড়া গোলে কাতালান জার্সি গায়ে বছরের ৪৫তম গোল করেছেন মেসি। লা লিগার যে কোনও খেলোয়াড়ের চেয়ে ১৪টি বেশি।

অন্যদিকে স্প্যানিশ সুপার কাপে নিষিদ্ধ হয়ে লিগের প্রথম ৪ ম্যাচ খেলা হয়নি রোনালদোর। ফিরেছিলেন রিয়াল বেতিসের বিপক্ষে। পর্তুগিজ উইঙ্গার গোল পাননি ওই ম্যাচে, এমনকি ওই ম্যাচ হেরে যায় মাদ্রিদের ক্লাব। এরপর আলাভেস ও এস্পানিওলের বিপক্ষে খেলেও গোলমুখ খুলতে পারেননি রোনালদো। পুরো তিন ম্যাচ, অর্থাৎ ২৭০ মিনিট ধরে গোলখরায় ভুগছেন ফিফার বর্ষসেরা। এর আগে লিগের ২০১০-১১ মৌসুমে সবচেয়ে বেশি ২৫৫ মিনিট গোলের দেখা পেয়েছিলেন না রোনালদো।

বাংলাদেশ সময়: ১৬৩৩ ঘণ্টা, ০২ অক্টোবর ২০১৭
লেটেস্টবিডিনিউজ.কম/এসএফ