হজের নিবন্ধনের জন্য হজযাত্রীরা পেলেন আরও সময়

হজের নিবন্ধনের জন্য হজযাত্রীরা আরও সময় পেলেন। ধর্ম বিষয়ক মন্ত্রণালয় আগামী ২৮ ফেব্রুয়ারি বিকাল ৪টা পর্যন্ত নিবন্ধনের সময় বাড়িয়ে বিজ্ঞপ্তি প্রকাশ করেছে।

আজ ২২ ফেব্রুয়ারি, বুধবার মন্ত্রণালয় থেকে প্রকাশিত বিজ্ঞপ্তিতে বলা হয়, এ সময়ের মধ্যে সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় নিবন্ধনের জন্য যারা মেসেজ পেয়েছেন তারা সবাই হজের নিবন্ধন করতে পারবেন।

সৌদি সরকার হজযাত্রীদের ভিসার ক্ষেত্রে এ বছর বায়োমেট্রিক ভিসা পদ্ধতি চালু করতে যাচ্ছেন। এ পদ্ধতির ভিসার আবেদন সাবমিট করতে ধর্ম বিষয়ক মন্ত্রণালয় থেকে প্রয়োজনীয় সব প্রস্তুতি নেওয়া হচ্ছে। নতুন এ পদ্ধতিতে ভিসা পেতে আপাতত নিজের কাছেই পাসর্পোট সংরক্ষণ করতে বলা হয়েছে বিজ্ঞপ্তিতে।

তবে সরকারি ব্যবস্থাপনায় নিবন্ধিত যারা ইতোমধ্যেই হজ অফিস, আশকোনা ঢাকায় পাসর্পোট জমা দিয়েছেন তারা ভিসা কার্যক্রম শুরু হলে সেখানে গিয়ে বায়োমেট্রিক ভিসার আবেদন করার সুযোগ পাবেন। অথবা অন্যকোনো সেন্টার থেকেও পাসর্পোট নিয়ে ভিসার আবেদন করতে পারবেন। তবে ভিসা কার্যক্রম শুরু হলে এ বিষয়ে সবাইকে অবহিত করা হবে।

এদিকে করোনা টিকার পাশাপাশি আরও দুটি টিকা নিতে হবে হজযাত্রীদের। মেনিনজাইটিস ও সিজনাল ইনফ্লুয়েঞ্জার টিকা বাধ্যতামূলক ভাবে নেওয়ার কথা জানিয়েছে সৌদি সরকার।