সেনা সদস্যকে মারপিট, জনতার রোষানলে ২ পুলিশ সদস্য

রাজশাহীতে শ্বশুর বাড়ি বেড়াতে এসে সেনাবাহিনীর এক সৈনিক পুলিশের শারীরিক নির্যাতনের শিকার হয়েছেন। পরে স্থানীয়রা ওই এএসআই ও আরেক কনস্টেবলকে মারধর করে এবং তাদের মোটরসাইকেলে ভাংচুর চালায়। শুক্রবার সন্ধ্যায় জেলার চারঘাট উপজেলার বালাদিয়াড় গ্রামে এ ঘটনা ঘটে।

সেনাবাহিনীর সদস্যের নাম ইয়াসিন আলী। তিনি বালাদিয়াড় গ্রামের হাসমত আলীর জামাতা।

চারঘাটের নিমপাড়া ইউনিয়ন পরিষদের (ইউপি) সদস্য আবদুস সামাদ সাংবাদিকদের জানান, সেনাবাহিনীর সৈনিক ইয়াসিন আলী শ্বশুর বাড়িতে বেড়াতে আসেন। শুক্রবার সন্ধ্যায় তিনি এক স্বজনের মোটরসাইকেল নিয়ে রাস্তায় চালানো শিখছিলেন।

এ সময় ওই এলাকায় টহলের দায়িত্বে থাকা চারঘাট থানার সহকারী উপপরিদর্শক (এএসআই) শাহিন ও এক কনস্টেবল তাকে থামার নির্দেশ দেন। কিন্তু, তিনি ঠিকমতো মোটরসাইকেল চালাতে না জানায় সঠিকভাবে থামাতে পারেননি।

এতে ক্ষুব্ধ হয়ে এএসআই শাহিন ও তার সঙ্গে থাকা কনস্টেবল ইয়াসিন আলীকে রাইফেলের বাট দিয়ে আঘাত করেন। এক পর্যায়ে তিনি মাটিতে পড়ে যান এবং মাথায় আঘাত পান।

খবর পেয়ে সৈনিক ইয়াসিন আলীর স্বজন ও স্থানীয়রা উত্তেজিত হয়ে এএসআই শাহিন ও কনস্টেবলের ওপর চড়াও হন। এ সময় পুলিশের মোটরসাইকেলে ভাংচুর করা হয়।

জনতার রোষানল থেকে বাঁচতে এক পর্যায়ে পুলিশ সদস্যরা দৌড়ে স্থানীয় এক বাড়িতে গিয়ে আশ্রয় নেন। খবর পেয়ে চারঘাট থানার অতিরিক্ত ফোর্স এসে তাদের উদ্ধার করেন বলে জানান ওই ইউপি সদস্য।

চারঘাট থানার ওসি নিবারণ চন্দ্র বর্মণ সাংবাদিকদের বলেন, স্থানীয়দের সঙ্গে ভুল বোঝাবুঝিতে বিব্রতকর এ ঘটনা ঘটে। ঘটনাস্থলে গিয়ে উভয়পক্ষের সঙ্গে কথা বলে বিষয়টি মিটমাট করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১১৩২ ঘণ্টা, ২৮ অক্টোবর ২০১৭
লেটেস্টবিডিনিউজ.কম/সাদ