চাঁপাইনবাবগঞ্জে ব্যবসায়ীকে বিবস্ত্র করে আনন্দ মিছিল ঘটনায় গ্রেফতার ৩

চাঁপাইনবাবগঞ্জের বটতলাহাটে অনৈতিক কাজে লিপ্ত হওয়ার অভিযোগে এক ব্যবসায়ীকে বিবস্ত্র করে আনন্দ মিছিল করেছে স্থানীয়রা। সম্প্রতি এ ঘটনার ৫৩ সেকেন্ডের একটি ভিডিও ক্লিপ ছড়িয়ে পড়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে। এতে জেলাজুড়ে ক্ষোভের সৃষ্টি হয়। পরে এ ঘটনার সাথে জড়িত ৩ ব্যক্তিকে গ্রেফতার করে পুলিশ।

জানা গেছে, গত ১১ ডিসেম্বর রাত সাড়ে ৮টার দিকে ঘটনাটি ঘটে। পরে শনিবার (১৭ ডিসেম্বর) রাতে ভিডিওটি ব্যাপকভাবে ছড়িয়ে পড়লে বিষয়টি গণমাধ্যমকর্মী ও আইনশৃঙ্খলা বাহিনীর দৃষ্টিতে আসে। এ ঘটনায় রোববার (১৮ ডিসেম্বর) ভোরে অভিযান চালিয়ে ৩ জনকে গ্রেফতার করেছে পুলিশ।

ভাইরাল হওয়া ভিডিওতে দেখা যায়, কিছু লোক মিছিলের ভঙ্গিতে হাঁটছে, আর সামনে বিবস্ত্র অবস্থায় হাঁটিয়ে নেয়া হচ্ছে অন্য এক ব্যক্তিকে। এ সময় বিবস্ত্র ব্যক্তি দুই হাত দিয়ে নিজের লজ্জাস্থান ঢাকার চেষ্টা করছেন। ক্রন্দনরত অবস্থায় ওই ব্যক্তি রাস্তার মাঝে দাঁড়িয়ে পড়লে যুবকরা পুনরায় তাকে টেনেহিঁচড়ে নিয়ে যেতে থাকে।

নাম প্রকাশ না করার শর্তে বটতলাহাট এলাকার এক প্রত্যক্ষদর্শী চা দোকানি জানান, স্থানীয় এক প্রবাসীর স্ত্রীর সঙ্গে ওই ব্যক্তির অবৈধ সম্পর্ক ছিল। ঘটনার রাতে ওই নারীর বাড়িতে যান তিনি। সে সময় অনৈতিক কাজে লিপ্ত থাকার অভিযোগে তাকে নির্যাতনের পর বিবস্ত্র করে রাস্তায় ঘোরানো হয়।

নির্যাতিত ব্যবসায়ীর ভাতিজা জানান, তারা আমার চাচাকে বিবস্ত্র করে আমাদের বাড়ির সামনে নিয়ে আসে। এ সময় আমি তাকে লুঙ্গি দিতে গেলে তারা ছুরি নিয়ে আমার দিকে তেড়ে আসে এবং লুঙ্গিটি ছিঁড়ে ফেলে। ঘটনার রাতেই পুলিশকে বিষয়টি জানানো হলেও তারা কোনো ব্যবস্থা গ্রহণ করেননি। উল্টো নিজেদের মধ্যে মীমাংসা করে নেয়ার পরামর্শ দেন।

বিবস্ত্র ও নির্যাতনের শিকার ব্যক্তির সাথে যোগাযোগ করা হলে তিনি ঘটনার বর্ণনা দিতে চাননি। তবে রোববার তিনি এ ঘটনায় সদর থানায় একটি মামলা করেছেন বলে জানা গেছে।

মামলার এজাহারে তিনি উল্লেখ করেন, রায়হান নামে এক ব্যক্তির কাছে পাওনা টাকা চাইতে গেলে পূর্ব পরিকল্পিতভাবে আসামিরা তাকে আটকায় এবং ২ লাখ টাকা চাঁদা দাবি করে। এ সময় তার জ্যাকেট, প্যান্ট, গেঞ্জি এবং আন্ডারওয়্যার জোরপূর্বক খুলে বিবস্ত্র করে রাস্তায় ঘোরায় এবং ভিডিও ধারণ করে। পরবর্তীতে আসামিরা ধারণকৃত ভিডিও সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে দেয়ার ভয় দেখায়। মামলায় বাক্কার নামে এক ব্যক্তিকে প্রধান আসামি এবং ৭ জনের নাম উল্লেখসহ ৫-৬ জনকে অজ্ঞাত আসামি করা হয়েছে।

এ বিষয়ে চাঁপাইনবাবগঞ্জ সদর মডেল থানার ওসি একেএম আলমগীর জাহান জানান, বিবস্ত্র করে ব্যবসায়ীকে রাস্তায় ঘোরানোর ভিডিওটি দেখার পর অভিযান চালিয়ে এজাহারভুক্ত ৩ আসামিকে গ্রেফতার করা হয়েছে। পরে তাদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। অন্য আসামিদের গ্রেফতারে অভিযান চলছে।