সেই রুপার বোনকে চাকরি দিল সরকার

গণধর্ষণের পর হত্যার শিকার সিরাজগঞ্জের তাড়াশের রুপা খাতুনের বোন পপিকে চাকরি দিয়েছে সরকার। মঙ্গলবার দুপুরে সরকারি ঔষধ প্রস্তুতকারী প্রতিষ্ঠান এসেনশিয়াল ড্রাগে অফিস সহকারী পদে তাকে চাকরি দেওয়া হয়। রুপার বড় ভাই হাফিজুর রহমান প্রামাণিক বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানিয়েছেন, দুপুর দেড়টার দিকে আনুষ্ঠানিকভাবে প্রতিষ্ঠানের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ডা. এহসানুল কবির জগলুল, জেনারেল ম্যানেজার মো. সেলিম তার ছোট বোন পপির হাতে তার সরকারি চাকরির নিয়োগপত্র তুলে দেন। তিনি আরও জানিয়েছেন, বগুড়ার এসেনশিয়াল ড্রাগের কার্যালয়ে তাকে অফিস সহকারী হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে।

গত ১ সেপ্টেম্বর স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম তাড়াশে রুপার পরিবারকে শান্তনা ও সমবেদনা জানাতে গিয়ে রূপার পরিবারকে নগদ ১ লাখ টাকা প্রদান ও রুপার বোন পপিকে সরকারি চাকরি দেওয়ার প্রতিশ্রুতি দেন। আজ সেই প্রতিশ্রুতি বাস্তবায়ন করা হল।

এদিকে রুপার মা হাসনাহেনা (৬৩) প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিমের প্রতি গভীর কৃতজ্ঞতা জানিয়েছেন।

তিনি কান্নাজড়িত কন্ঠে বলেন, আমার মেয়ে হারানোর বেদনা মুছে দিতে সরকারের পক্ষ থেকে যে ব্যবস্থা নেওয়া হয়েছে তাতে আমরা অভিভূত। সেই সঙ্গে আমি পরিবারের পক্ষ থেকে আবারও দাবি করছি দ্রুত বিচার আইনে রুপা হত্যার বিচার করা হোক। আমি আমার জীবনদ্দশায় মেয়ের হত্যাকারীদের বিচার দেখে যেতে চাই।

২৫ আগস্ট শুক্রবার রাত সাড়ে এগারোটার দিকে টাঙ্গাইলের মধুপুর থানা পুলিশ ময়মনসিংহ-ঢাকা মহাসড়কের পঁচিশ মাইল এলাকার সুমী নার্সারীর নিকট রাস্তার পাশ থেকে অজ্ঞাত লাশ হিসাবে উদ্ধার করেন রুপাকে। পরে মধুপুর সার্কেলের সিনিয়র সহকারি পুলিশ সুপার আলমগীর কবিরের নেতৃত্বে ওসি মো.সফিকুল ইসলাম, ওসি (তদন্ত) মো. নজরুল ইসলাম, অরণখোলা পুলিশ ফাঁড়ির এসআই আমিনুল ইসলামসহ একদল পুলিশ ঘটনাস্থলে গিয়ে মরদেহ সুরত হাল রিপোর্ট তৈরি করে থানায় নিয়ে আসেন। ওই দিনই রুপাকে অজ্ঞাত মরদেহ হিসেবে টাঙ্গাইলের কেন্দ্রীয় কবরস্থানে দাফন করা হয়।

ঘটনার তিন দিন পর ২৭ আগস্ট ছবি দেখে মরদেহ সনাক্ত করেন নিহতের বড় ভাই মো. হাফিজুর রহমান। এদিকে এ ঘটনায় রাতেই মধুপুর থানা পুলিশের হাতে গ্রেফতার হয় গণপরিবহনের শ্রমিক বাসের চালক, তার সহকারীসহ পাঁচজনকে।জিজ্ঞাসাবাদে তারা মধুপুর থানা পুলিশের কাছে গণধর্ষণের কথা স্বীকার করে এবং পরে টাঙ্গাইলের আদালতে ১৬৪ ধারায় জবানবন্দিতে ঘটনার সাথে জড়িত থাকার সত্যতা স্বীকার করে।

বাংলাদেশ সময়: ১৬১০ ঘণ্টা, ২৪ অক্টোবর  ২০১৭

লেটেস্টবিডিনিউজ.কম/কেএসপি