দেশে কানাডায় নিহত তিন শিক্ষার্থীর লাশ দাফনকার্য ও শেষকৃত্য সম্পন্ন

বাংলাদেশে পৌঁছেছে গত ১৩ ফেব্রুয়ারি টরন্টোস্থ ডান্ডাস স্ট্রিট সাউথবাউন্ড হাইওয়েতে সড়ক দুর্ঘটনায় নিহত তিন বাংলাদেশি শিক্ষার্থী শাহরিয়ার মাহির খান, আরিয়ান আলম দীপ্ত এবং অ্যাঞ্জেলা বাড়ৈ শ্রেয়ার লাশ। সম্পন্ন হয়েছে তাদের দাফনকার্য ও শেষকৃত্য।

জানা গেছে, মাহির খান এবং আরিয়ান দীপ্তের লাশ অনেকটা গোপনেই টরন্টো থেকে ২৮ ফেব্রুয়ারি টার্কিস বিমানে দেশে নেওয়া হয় এবং ৩ মার্চ রাত ২টায় ঢাকায় পৌঁছে। পরে তাদের লাশ যথাক্রমের উভয়ের বাসায় নাখালপাড়া ও উত্তরায় নেওয়া নয়।

তৃতীয় জানাজার পর দীপ্তকে বাউনিয়া আর মাহির খানকে আশুলিয়া পারবারিক কবরস্থানে দাফন করা হয়। তাদের প্রথম জানাজা অনুষ্ঠিত হয় টরন্টোস্থ স্কারবোরোর স্টামফোর্ড স্কয়ার নর্থে অবস্থিত মসজিদ আল-আবেদীনে।

তাদের লাশ বাংলাদেশ বিমানে নেওয়ার কথা জানা গেলেও শেষ পর্যন্ত হয়নি। তবে শ্রেয়ার লাশ কবে এবং কীভাবে দেশে নেওয়া হলো তা জানা যায়নি। জানা গেছে, তার লাশ তেজগাঁ চার্চে সমাহিত করা হয়েছে।

এই তিন বাংলাদেশি টরন্টোতে পড়াশোনা করতো। দীপ্ত (২০) টরন্টোর হাম্বার কলেজ, শাহরিয়ার (১৭) জর্জ ব্রাউন কলেজ এবং শ্রেয়া (১৭) ইউনিভার্সিটি অফ টরন্টোতে ইন্টারন্যাশনালের শিক্ষার্থী ছিলো। আহত নিবিড় (২১) পড়ে সেনেকা কলেজে।

উল্লেখ্য, নিবিড় কুমার এখনো সেন্ট মাইকেল হাসপাতালে আইসিসিইউতে চিকিৎসাধীন আছে। তার পাশে রয়েছেন পিতা শিল্পী কুমার বিশ্বজিত।