দক্ষিণ আফ্রিকায় সড়ক দুর্ঘটনায় ৫ বাংলাদেশি নিহত

দক্ষিণ আফ্রিকায় সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছেন ৫ বাংলাদেশি। এতে আরও দুই বাংলাদেশি মারাত্মক আহত হয়েছেন। শুক্রবার ২৪ ফেব্রুয়ারি, দেশটির কেপটাউনে এ দুর্ঘটনায় ঘটে বলে পররাষ্ট্র মন্ত্রণালয়ের আফ্রিকা অনুবিভাগের মহাপরিচালক মো. তারিকুল ইসলাম জানিয়েছেন।

তিনি জানান, শুক্রবার স্থানীয় সময় সকাল ৯টার দিকে দেশটির জোহানেসবার্গ থেকে কেপটাউনে যাওয়ার পথে ১ হাজার কিলোমিটার দূরে বিউফোর্ট ওয়েস্ট শহরে দুর্ঘটনার কবলে পড়ে তাদের বহনকারী গাড়িটি।

এতে ঘটনাস্থলেই ৫ জন মারা যান। তাদের মধ্যে আহত দুজনের অবস্থা আশঙ্কাজনক। এই দুর্ঘটনায় দাগনভূঞার দুই প্রবাসী বাংলাদেশি নিহত হয়েছে। তারা হলেন মোস্তফা কামাল পিপুল (৩৪) ও দ্বীন মোহাম্মদ রাজু (৩৮)। নিহত পিপুলের ভাই মোস্তফা জামাল নওফেল জানান, তার ভাই পিপুলসহ ৮জন একই গাড়িতে কেপটাউন শহর থেকে এয়ারপোর্টে যাচ্ছিলেন। পথে বুফুল নামক স্থানে সড়ক দুর্ঘনায় তার ভাই ও দ্বীন মো. রাজুসহ ৫জন নিহত হয়।

আফ্রিকা অনুবিভাগের মহাপরিচালক মো. তারিকুল ইসলাম আরও জানান, দক্ষিণ আফ্রিকায় নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার দুর্ঘটনার বিষয়ে জানিয়েছেন। তিনি সেখানে আহতদের ব্যাপারে খোঁজখবর নিচ্ছেন। এ বিষয়ে পরে বিস্তারিত জানানো হবে।