করোনা প্রতিরোধে কঠোর সিদ্ধান্ত নিলো কুয়েত

আগামী জুন মাস থেকে সেপ্টেম্বরের ৩০ তারিখের মধ্যে করোনার টিকা না নিলে আকামা নবায়নের আর সুযোগ থাকবে না কুয়েতে থাকা অভিবাসীদের। চলে যেতে হবে কুয়েত ছেড়ে। কুয়েতে যারা এখনো অনলাইনে টিকাগ্রহণে তালিকাভুক্তি করেনি, তাদের জোর তাগিদ দিয়েছে দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়।

সারাবিশ্বের মতো কুয়েতেও করোনার প্রাদুর্ভাব বেড়েছে। প্রতিদিনই করোনার ভয়াল থাবায় আক্রান্ত হচ্ছেন স্থানীয় নাগরিকসহ প্রবাসীরা। দেশটিতে গত ৭ মার্চ থেকে মাসব্যাপী কারফিউ এখনো বলবৎ আছে।

এবার প্রাণঘাতী করোনাভাইরাসে মৃত্যু ও আক্রান্তের সংখ্যা প্রতিরোধ করতে টিকা নেয়ার ওপর জোর দিয়েছে দেশটির সরকার। সকল অভিবাসীদের আগামী জুন থেকে ৩০ সেপ্টেম্বরের মধ্যে টিকা নিতে বলা হয়েছে। যারা এ সময়ের মধ্যে টিকা গ্রহণ করবে না তাদের আকামা নবায়নের সুযোগ থাকছে না। এমনকি কুয়েত ছাড়তে হবে বলেও জানানো হয়েছে।

করোনাভাইরাস প্রতিরোধে কুয়েত সরকারের সময়োপযোগী এই পদক্ষেপের প্রশংসা করেছেন প্রবাসী বাংলাদেশিরা। এ প্রক্রিয়ায় টিকা নিলে আক্রান্ত ও মৃতের সংখ্যা কমে যাবে বলে মনে করেন তারা। গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনায় আক্রান্ত হয়েছেন ১ হাজার ২৫১ জন এবং মারা গেছেন ১২ জন।