অস্ট্রেলিয়ায় বঙ্গবন্ধুর ১০১তম জন্মবার্ষিকী উদযাপন

বঙ্গবন্ধু পরিষদের উদ্যোগে অস্ট্রেলিয়ার সিডনিতে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০১তম জন্মবার্ষিকী উদযাপন করা হয়েছে।বঙ্গবন্ধু পরিষদ অস্ট্রেলিয়ার সভাপতি কৃষিবিদ আব্দুল জলিলের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক ব্যারিস্টার নির্মাল্য তালুকদারের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অস্ট্রেলিয়া আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক ড. আবুল হাসনাৎ মিল্টন।

এ আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিডনিতে নিযুক্ত বাংলাদেশ সরকারের কনস্যুলেট জেনারেল খন্দকার মাসুদুল আলম এবং বঙ্গবন্ধু পরিষদ অস্ট্রেলিয়ার উপদেষ্টা প্রবীণ রাজনীতিবিদ গামা আব্দুল কাদির। অনুষ্ঠানের শুরুতে বিভিন্ন ধর্মগ্রন্থ থেকে পাঠ করেন হাবিবুর রহমান, নির্মাল্য তালুকদার এবং অভিজিত বড়ুয়া। অনুষ্ঠানে অস্ট্রেলিয়া এবং বাংলাদেশের জাতীয় সঙ্গীত পরিবেশন করেন নাফিসা শামা প্রভা।

উক্ত অনুষ্ঠানে অনলাইনে বাংলাদেশ থেকে বঙ্গবন্ধু পরিষদ কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক ডা. এস এ মালেক এবং ক্যানবেরা থেকে অস্ট্রেলিয়ায় বাংলাদেশের হাইকমিশনার সুফিউর রহমান বক্তব্য রাখেন। আলোচনা সভার পরে একটি সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।

অনুষ্ঠানে সঙ্গীত পরিবেশন করেন সিডনির শিশু-কিশোর সাংস্কৃতিক সংগঠন কিশলয় কচিকাঁচার শিল্পীরা এবং অমিয়া মতিন, রোকসানা বেগম এবং আনিসুর রহমান। এছাড়া কবিতা আবৃত্তি করেন আইভি রহমান, শাহীন শাহনেওয়াজ, আরিফুর রহমান এবং পলি নাহার। নৃত্য পরিবেশন করেন আদৃতা, আনান, জানিতা, অনন্যা, ইহান এবং শারিকা।