যুক্তরাষ্ট্রে পুলিশ সার্জেন্ট পদে বাংলাদেশি প্রবাসী আরমানের পদোন্নতি

মার্কিন যুক্তরাষ্ট্রে নিউজার্সি আটলান্টিক সিটির পুলিশ সার্জেন্ট পদে পদোন্নতি পেয়েছেন বাংলাদেশি আমেরিকান মো. আরমান কায়সার। গত সোমবার (২ ডিসেম্বর) আটলান্টিক সিটির কনভেনশন সেন্টারে পদোন্নতিপ্রাপ্ত পুলিশ কর্মকর্তাদের শপথ গ্রহণ অনুষ্ঠিত হয়। মো. আরমান কায়সার প্রথম বাংলাদেশি আমেরিকান হিসেবে আটলান্টিক সিটির পুলিশ বিভাগে সার্জেন্ট পদে পদোন্নতি পেয়ে ইতিহাস গড়লেন।

শপথ গ্রহণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আটলান্টিক সিটির মেয়র মারটি স্মল, আটলান্টিক কাউনটি প্রসিকিউটর ডেমন টাইনার, আটলান্টিক সিটির পুলিশ প্রধান হেনরি হোয়াইট ও পুলিশ বিভাগের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

১৯৮৭ সালে চট্টগ্রামে জন্মগ্রহণ করেন মো. আরমান কায়সার। মীরসরাই উপজেলার বাসিন্দা কাজী নুরুল করিমের দুই সন্তানের মধ্যে মো. আরমান কায়সার কনিষ্ঠ। ১৯৯৮ সালে সপরিবারে তারা যুক্তরাষ্ট্রে যান। তিনি নিউজার্সির স্টকটন বিশ্ববিদ্যালয় থেকে ২০১১ সালে ক্রিমিনাল জাস্টিস বিষয়ে ব্যাচেলর ডিগ্রি অর্জন করেন। ২০১২ সালে প্রথম বাংলাদেশি আমেরিকান হিসেবে আটলান্টিক সিটির পুলিশ বিভাগে অফিসার পদে যোগ দেন। পুলিশ বিভাগে তার যোগ্যতা ও কর্মদক্ষতার স্বীকৃতি স্বরূপ তিনি সার্জেন্ট পদে পদোন্নতি পান।