এমএ পাস করেও চাকরি না পেয়ে যুবকের আত্মহত্যা

এমএ (মাস্টার্স) পাস করে দুই বছরেও চাকরি জোগাড় করতে না পারায় শহিদুল ইসলাম (২৮) নামের এক যুবক গলায় দড়ি দিয়ে আত্মহত্যা করেছেন।

রোববার সন্ধ্যায় নীলফামারী সদর উপজেলার রামনগর ইউনিয়নের চড়চড়াবাড়ি উত্তরপাড়া গ্রামের নিজ ঘরে তিনি গলায় দড়ি দিয়ে আত্মহত্যা করেন।

শহিদুল ওই গ্রামের আব্দুল গফুরের ছেলে। দেড় বছর আগে পরিবারের লোকজন তার বিয়ে দেয়ায় তিন মাস বয়সের একটি ছেলে রয়েছে তার।

ঘটনার দিন বেলা ১২টায় বাড়ির সকল লোকজন এক আত্মীয়র বাড়িতে দাওয়াত অনুষ্ঠানে যায়। এ সময় শহিদুল একাই বাড়িতে ছিল। কখন সে ঘরের দরজা বন্ধ করে নিজ শোয়ার ঘরে আত্মহত্যা করে কেউ বুঝতে পারেনি। দাওয়াত অনুষ্ঠান হতে স্ত্রীসহ বাড়ির লোকজন ফিরে এসে কোনো সাড়া শব্দ না পেয়ে ঘরের দরজা ভেঙে শহিদুলের মরদেহ ঝুলতে দেখে।

রামনগর ইউপি চেয়ারম্যান মিজানুর রহমান বাবু জানান, শহিদুল এমএ (মাস্টার্স) পাস করে বিয়ে করেন এবং তাদের ৩ মাস বয়সী একটি ছেলে রয়েছে। বেকারত্বের কারণে মনবল হারিয়ে ফেলেছিলেন তিনি। বিভিন্ন জায়গায় চাকরির আবেদন করে চাকরি জোগার করতে ব্যর্থ হয়।

নীলফামারী সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বাবুল আকতার ঘটনাটি নিশ্চিত করে জানান, ইউপি চেয়ারম্যান বিষয়টি বলেছে এবং পরিবারের লোকজন ময়নাতদন্ত ছাড়াই লাশ দাফনের অনুমতি চেয়ে আবেদন করেছে। ঘটনাটি তদন্তপূর্বক প্রযোজনীয় ব্যবস্থা নেয়া হবে।

বাংলাদেশ সময়: ১৮০৭ ঘণ্টা, ৩০ অক্টোবর, ২০১৭
লেটেস্টবিডিনিউজ.কম/পিকে