শেখ হাসিনা পালানোর পর সীমান্তে সহিংসতা বাড়িয়েছে ভারত: রিজভী

বিএনপির সিনিয়র যুগ্মমহাসচিব রুহুল কবির রিজভী সীমান্তে লাশের সংখ্যা বাড়ার অভিযোগ করে বলেছেন, শেখ হাসিনা পালিয়ে যাওয়ার পর ভারত দিন দিন আগ্রাসী হচ্ছে।

রোববার (৬ অক্টোবর) দুপুরে মৌলভীবাজার জেলার জুড়ী উপজেলার খাগটেকা বাজার সংলগ্ন মাঠে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর হত্যার শিকার স্বর্ণা দাসের পরিবারকে আর্থিক সহায়তাদান শেষে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

রিজভী বলেন, ‘জুলাইয়ে যারা গণহত্যা চালিয়েছিল তারা যদি সরকারের ব্যর্থতার জন্য মাথাচাড়া দেয়, তাহলে এটি হবে এ জাতির জন্য দুর্ভাগ্য।’

সীমান্ত হত্যা নিয়ে বিএনপির এই নেতা বলেন, ‘শেখ হাসিনাকে ম্যান্ডেট দিয়েছিল ভারত। তাই সীমান্তে একের পর হত্যা হলেও আওয়ামী লীগ সরকারের কোনো জোরালো পদক্ষেপ ছিল না। নতজানু নীতিতে চলেছিল দেশ। এ অবস্থা আর চলতে দেয়া হবে না।’

‘শেখ হাসিনা ভারতে পালানোর পর ভারত আরো আগ্রাসী হয়েছে, বেপরোয়া হয়েছে, সীমান্তে সহিংসতা বাড়িয়েছে’, যোগ করেন তিনি।

এ সময় আরও উপস্থিত ছিলেন ‘আমরা বিএনপি পরিবার’ সংগঠনের আহ্বায়ক আতিকুর রহমান রুমন, আলমগীর কবির, আবুল কাসেম, সিলেট জেলা বিএনপির সাধারণ সম্পাদক এমরান আহমদ চৌধুরী, মৌলভীবাজার জেলা বিএনপির অর্থ সম্পাদক ও পৌর বিএনপি’র সদস্য সচিব মনোয়ার আহমেদ রহমান, মৌলভীবাজার জেলা সেচ্ছাসেবক দলের সদস্য সচিব আহমেদ আহাদ, সিলেট জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক দেওয়ান দিনার, মৌলভীবাজার জেলা ছাত্রদল সভাপতি রুবেল আহমদসহ অনেকে।

Scroll to Top