বিএনপি জনগণের কল্যাণে রাজনীতি করে : প্রিন্স

বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ এমরান সালেহ প্রিন্স বলেছেন, বিএনপি আর্তমানবতার সেবায় ও জনগণের কল্যাণে রাজনীতি করে। আকস্মিক বন্যায় বিএনপির ৪৬তম প্রতিষ্ঠা বার্ষিকীর পূর্ব ঘোষিত সব আয়োজন বাতিল করে ক্ষতিগ্রস্ত মানুষের পাশে দাঁড়িয়েছে। গতকাল রোববার (১ সেপ্টেম্বর) দুপুরে ময়মনসিংহের হালুয়াঘাট উপজেলা পরিষদ মিলনায়তনে ৪৬তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে হালুয়াঘাট উপজেলা ও পৌর বিএনপির উদ্যোগে দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন ।

বন্যায় নিহত, ছাত্রজনতার আন্দোলনে শহীদ ও বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের আত্মার মাগফিরাত কামনা এবং আন্দোলনের আহত ও দেশনেত্রী বেগম খালেদা জিয়া, দেশনায়ক তারেক রহমানের সুস্থতা ও দীর্ঘায়ু কামনার মধ্য দিয়ে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। দোয়া মাহফিলে বন্যার্ত মানুষের সাহায্যে বিভিন্ন ব্যক্তি বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ এমরান সালেহ প্রিন্সের হাতে অর্থ অনুদান দেন। এপর্যন্ত হালুয়াঘাট উপজেলা ও পৌর বিএনপি এবং অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মী এবং বিভিন্ন শ্রেণি পেশার মানুষ বন্যার্ত মানুষের সাহায্যে চার লাখ দুই হাজার ৩৪০ টাকা এবং চাল, মুড়ি, চিড়া, কাপড়সহ বিভিন্ন ত্রাণ সামগ্রী প্রদান করেছেন। এগুলো বিএনপির কেন্দ্রীয় ত্রাণ তহবিলে জমা করা হবে হবে। দোয়া পরিচালনা করেন জাতীয়তাবাদী ওলামা দলের ময়মনসিংহ উত্তর জেলা শাখার সদস্য সচিব মওলানা আকবর আলী।

অনুষ্ঠানে এমরান সালেহ প্রিন্স অন্তর্বর্তী সরকারের প্রতি স্বৈরাচার শেখ হাসিনাকে ভারত থেকে দেশে ফিরিয়ে এনে গণহত্যা ও দুর্নীতি, লুটপাটের বিচার করতে উদ্যোগ নেওয়ার আহ্বান জানান। তিনি বলেন, ভারত সরকার গণহত্যাকারী শেখ হাসিনাকে আশ্রয় দিয়ে বাংলাদেশের ছাত্র জনতার আবেগ অনুভূতির ওপর আঘাত করেছে।

বিএনপি নেতাকর্মীদের প্রতি কাজকর্মে সতর্ক থাকার আহ্বান জানিয়ে প্রিন্স বলেন, বিএনপির নাম ব্যবহার করে অপকর্মকারীদের কোনো ছাড় নাই। দখলবাজি, চাঁদাবাজি, সন্ত্রাস বিএনপির অভিধানে নাই। এসব অওয়ামী রাজনীতির সংস্কৃতি। আওয়ামী লীগ রাজনৈতিক কালচার ধ্বংস করে গেছে। রাজনীতিকে আওয়ামী লীগ দখলবাজি, চাঁদাবাজি, সন্ত্রাস ও অর্থ উপার্জনের হাতিয়ার করেছে। রাজনীতিকে কলুষমুক্ত করতে বিএনপিকেই নেতৃত্বের ভূমিকা পালন করতে হবে। তিনি বলেন, আওয়ামী রাজনীতির প্রভাবে কেউ যদি বিভ্রান্ত হয়ে থাকেন, তার দায় দায়িত্ব তাদেরকেই বহন করতে হবে।

এসময় ময়মনসিংহ উত্তর জেলা বিএনপির সদস্য হানিফ মোহাম্মদ শাকের উল্লাহ, আসলাম মিয়া বাবুল, আরফান আলী , আবু হাসনাত বদরুল কবির, বীরমুক্তিযোদ্ধা অধ্যাপক আমজাদ আলী, আলী আশরাফ, আলমগীর আলম বিপ্লব, বিএনপি নেতা অধ্যাপক মেহেবুবুর রহমান মুকুল, আবদুল হাই, মিজানুর রহমান মিজান, পরান আলী কাঞ্চু, হাফিজ উদ্দিন বিএসসি, কাজী ফরিদ আহমেদ পলাশ, রফিকুল ইসলাম, আব্দুস সাত্তার, ক্বারী আবুল কাশেম প্রমুখ উপস্থিত ছিলেন।
Scroll to Top