দেশ ছাড়ার আগে-পরে কোনো বিবৃতি দেননি শেখ হাসিনা, দাবি সজীব ওয়াজেদের

গণআন্দোলনের মুখে পদত্যাগ করে দেশ ছাড়ার আগে ও তার পরে শেখ হাসিনা কোনো বিবৃতি দেননি বলে জানিয়েছেন তার ছেলে সজীব ওয়াজেদ জয়। গতকাল রোববার রাতে নিজের এক্স (সাবেক টুইটারে) বার্তায় তিনি এ তথ্য জানান।

সেখানে তিনি লিখেছেন, আমার মায়ের পদত্যাগের বিষয়ে একটি বিবৃতি এক সংবাদপত্রে প্রকাশ করা হয়েছে, যা পুরোপুরি মিথ্যা ও বানোয়াট। আমি একটু আগে তার (শেখ হাসিনা) সঙ্গে কথা বলে নিশ্চিত হয়েছি। তিনি ঢাকা ছাড়ার আগে বা ঢাকা ছাড়ার পরে এ পর্যন্ত কোনো বিবৃতি দেননি।

গত ৫ আগস্ট প্রধানমন্ত্রী পদ থেকে ইস্তফা দিয়ে দেশ ত্যাগ করেন শেখ হাসিনা। এরপর থেকে আছেন ভারতে। এরপর সরাসরি কোনো গণমাধ্যমের সঙ্গে কথা না বললেও গতকাল রোববার ভারতের কয়েকটি গণমাধ্যমে খবর আসে, ক্ষমতা ছাড়ার পরে শেখ হাসিনা একটি বিবৃতি দিয়েছেন।

ওইসব খবরে বলা হয়েছিল, বিবৃতিতে শেখ হাসিনা বলেছেন, আমি যদি যুক্তরাষ্ট্রের হাতে সেন্ট মার্টিন ও বঙ্গোপসাগর ছেড়ে দিতাম, তাহলে ক্ষমতায় থাকতে পারতাম। এছাড়াও ওই খবরে দাবি করা হয়েছিল, শেখ হাসিনা আন্দোলনরত শিক্ষার্থীদের উদ্দেশ্যেও কথা বলেছেন। বলা হয়েছিল, লাশের মিছিল যাতে দেখতে না হয়, সে জন্য তিনি পদত্যাগ করেছেন।

পদত্যাগের পর শেখ হাসিনার এ বিবৃতি নিয়ে গতকাল সারাদিনই বাংলাদেশে নানা ধরনের আলোচনা চলতে থাকে। পরে রাতে এক্স হ্যান্ডেলে সজীব ওয়াজেদ জয় এটি সত্য নয় বলে দাবি করেন।

Scroll to Top