আন্দোলনের কর্মসূচি তৈরি করতে সমমনা দলের সঙ্গে বিএনপির বৈঠক আজ

যুগপৎ আন্দোলনের কর্মসূচি প্রণয়ন করতে মতামতের জন্য সমমনা রাজনৈতিক দলগুলোর সঙ্গে আজ বৃহস্পতিবার থেকে বৈঠকে বসবে বিএনপি। আজ বিকেল ৪টায় রাজধানীর গুলশানে বিএনপির চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে এই বৈঠক অনুষ্ঠিত হবে।

প্রথম দিন তিন রাজনৈতিক দল গণতান্ত্রিক বাম ঐক্য, এনডিএম ও গণফোরামের (মন্টু) সঙ্গে পৃথক বৈঠক হবে। এসব বৈঠকে বিএনপির লিয়াজোঁ কমিটির প্রধান ও দলের স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী অংশ নেবেন বলে জানিয়েছেন দলটির মিডিয়া সেলের সদস্য শায়রুল কবির খান। পর্যায়ক্রমে অন্যান্য রাজনৈতিক দলের সঙ্গেও বৈঠক হবে।

অন্যদিকে গতকাল বুধবার বিএনপির যুগ্ম মহাসচিবদের সঙ্গে ভার্চুয়ালি বৈঠক হওয়ার কথা থাকলেও তা পিছিয়ে দেওয়া হয়েছে। দলের একজন যুগ্ম মহাসচিব জানান, এই বৈঠকটি আগামী শনিবার অনুষ্ঠিত হবে। তবে কী কারণে বৈঠকটি পেছানো হয়েছে, তা তাঁর জানা নেই বলে জানান ওই যুগ্ম মহাসচিব।

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবি, ভারতের সঙ্গে ‘দেশবিরোধী’ চুক্তি, সরকারের দুর্নীতি এবং নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের দাম বৃদ্ধির প্রতিবাদে শিগগিরই একগুচ্ছ কর্মসূচি নিয়ে মাঠে নামার সিদ্ধান্ত নিয়েছে দলটির সর্বোচ্চ নীতিনির্ধারণী ফোরাম জাতীয় স্থায়ী কমিটি।

Scroll to Top