bnp1

বৃষ্টি মাথায় নিয়ে সমাবেশে বিএনপি নেতাকর্মীদের ঢল

বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে বিকেলে নয়াপল্টন কেন্দ্রীয় কার্যালয়ের সামনে বিএনপির সমাবেশ। দলীয় প্রধানের মুক্তির দাবিতে প্রায় ৮ মাস পর ডাকা এ কর্মসূচি ঘিরে বড় জমায়েতের প্রস্তুতি নিয়েছে দলটি। বৃষ্টি মাথায় নিয়ে এরইমধ্যে যোগ দিয়েছেন অনেক নেতাকর্মী। ঐক্যবদ্ধ আন্দোলনেই সরকার পতনের হুঁশিয়ারি দেন তারা।

মুহুমুর্হু মিছিল আর স্লোগান। দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার নি:শর্ত মুক্তির দাবিতে নয়াপল্টনে বিএনপির সমাবেশ। বৃষ্টি উপেক্ষা করে ঢাকার বিভিন্ন এলাকা থেকে বিএনপি নেতাকর্মীরা জমায়েত হচ্ছেন কেন্দ্রীয় কার্যালয়ের সামনে৷ যোগ দেন দেশের বিভিন্ন জেলা থেকে আগত নেতাকর্মীরাও।

সমাবেশে আসা বিএনপি নেতারা বলছেন, ক্ষমতাসীনদের রাজনৈতিক প্রতিহিংসার শিকার বেগম খালেদা জিয়া। আন্দোলনের মধ্য দিয়েই দলের শীর্ষ নেত্রীর মুক্তির দাবি আদায়ের হুঁশিয়ারি করেন তারা।

দেড় দশকেরও বেশি সময় ধরে রাষ্ট্র ক্ষমতার বাইরে থাকা দলটির তৃণমূল নেতাকর্মীরা চাইছেন, সমাবেশ থেকে আন্দোলনের পরবর্তী দিক নির্দেশনা।

সারাদেশের তৃণমূল ও কেন্দ্রীয় কমিটিগুলো পুর্নগঠন হওয়া দল সাংগঠিনকভাবে শক্তিশালী হয়েছে দল। এমনটা জানিয়ে দলের কেন্দ্রীয় নেতাদের দাবি, জামায়াতসহ জোটের সব শরিক নিয়ে শিগগিরই কঠোর আন্দোলনের কর্মসূচির ঘোষণা দিবেন দলের হাইকমান্ড।

বিকেল ৩ টায় শুরু হওয়া সমাবেশের প্রধান অতিথির হিসেবে বক্তব্য রাখবেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

Scroll to Top