\’কাদেরের সব অর্গান কাজ করছে\’

আওয়ামী লী‌গের সাধারন সম্পাদক ওবায়দুল কাদেরের সব অর্গান কাজ করছে। সব ঠিক থাকলে অতি দ্রুত তিনি সুস্থ হয়ে উঠবেন ব‌লে জা‌নি‌য়ে‌ছেন আওয়ামী লী‌গের যুগ্ম সাধারন সম্পাদক মাহবুব উল হা‌নিফ।

বুধবার (৬ মার্চ) সকা‌লে ধানমন্ডি আওয়ামী লী‌গ সভাপ‌তির রাজ‌নৈ‌তিক কার্যাল‌য়ে সাংবা‌দিক‌দের প্রশ্নের জবা‌বে তিনি এ কথা জানান।

‌তি‌নি ব‌লেন, সকালে মাউন্ট এলিজাবেথে আওয়ামী লী‌গের সাধারন সম্পাদক এর শারীরিক পরীক্ষা হয়েছে। তাদের ওপেনিয়ন নিয়ে ডা. আবু নাসের রিজভী আমাদের জানিয়েছেন ওবায়দুল কা‌দের এর সব অর্গান কাজ করছে। সব ঠিক থাকলে অতি দ্রুত তিনি সুস্থ হয়ে উঠবেন।

এসময় ওবায়দুল কাদেরকে তাৎক্ষণিক সুচিকিৎসার জন্য বঙ্গবন্ধু মেডিক্যালের চিকিৎসকদের ধন্যবাদ জানান মাহবুবুল আলম হানিফ।

তিনি আরও বলেন, \’কারাবিধি অনুযায়ী খালেদা জিয়ার চিকিৎসা করানো হবে। ওবায়দুল কাদেরের চিকিৎসার সঙ্গে খালেদার তুলনা অত্যন্ত দুঃখজনক। ওবায়দুল কাদের মুক্তিযোদ্ধা, তার সাথে মুক্তিযুদ্ধ বিরোধী কারও তুলনা করা দুর্ভাগ্যজনক।\’

এক প্রশ্নের উত্তরে তিনি বলেন, \’ওবায়দুল কাদেরের শারীরিক অবস্থা আর খালেদা জিয়ার শারীরিক অবস্থা এক নয়। খালেদা জিয়ার চিকিৎসার জন্য কারা কর্তৃপক্ষ দেখভাল করছেন। এখানে সরকারি দলের কোন হাত নেই।\’

বিএনপির দল হিসেবে দেউলিয়া হয়ে গেছে উল্লেখ করে হানিফ বলেন, জনগণের ভোটে নির্বাচিত গণপ্রতিনিধিদের সংসদে এসে শপথ নেয়া নৈতিক দায়িত্ব। গণফোরামের যারা শপথ নিবেন তাদের অভিনন্দন জানিয়ে ঐক্যফ্রন্টের বাকিদেরও শপথ নেয়ার আহ্বান জানান তিনি।

গত রবিবার ভোরে হৃদরোগে আক্রান্ত হয়ে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের হঠাৎ অসুস্থ হন। পরে তাকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় হাসপাতাল, বিএসএমএমইউ-এর কার্ডিয়াক বিভাগে ভর্তি করা হয়। এরপর উন্নত চিকিৎসার জন্য তাকে সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে নেয়া হয়। সেখানে ডা. ফিলিপ কো সিয়াম সুনের অধীনে চিকিৎসাধীন রয়েছেন, অসুস্থ আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

এদিকে, মঙ্গলবার মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নেতৃত্বে বিএনপি\’র ছয় সদস্যের প্রতিনিধি দল খালেদা জিয়ার অসুস্থতার বিষয়ে এবং তার সুচিকিৎসার জন্য সচিবালয়ে স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে দেখা করে। বৈঠক শেষে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল জানান খালেদা জিয়াকে শিগগিরিই বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় হাসপাতালে নেয়া হবে। তিনি বলেন, \’আদালতের নির্ধারিত মেডিক্যাল বোর্ডের সিদ্ধান্ত অনুযায়ী, খালেদা জিয়াকে সুচিকিৎসা দেয়া হবে।\’ 

Scroll to Top