রোহিঙ্গাদের ত্রাণ দিচ্ছেন খালেদা জিয়া

কক্সবাজারের উখিয়ায় আশ্রয় নেয়া রোহিঙ্গাদের ত্রাণ দিচ্ছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। সোমবার (৩০ অক্টোবর) দুপুর একটার দিকে ত্রাণ বিতরণ শুরু করেন তিনি। ত্রাণ বিতরণের সময় বিএনপি চেয়ারপারসন রোহিঙ্গাদের সঙ্গে কথা বলছেন এবং তাদের দুঃখ-দুর্দশার কথা শুনছেন।

এর অাগে সোমবার (৩০ অক্টোবর) দুপুর ১২টা ৫২ মিনিটে তিনি রোহিঙ্গা ক্যাম্পে পৌছান। ১১টা ২০ মিনিটে তিনি কক্সবাজার সার্কিট হাউস থেকে উখিয়ার উদ্দেশ্যে রওনা হন।

গত শনিবার (২৮ অক্টোবর) কক্সবাজারের উদ্দেশে ঢাকা থেকে রওনা হন বেগম খালেদা জিয়া। পথে ফেনী, কুমিল্লা, চট্টগ্রামের মিরসরাইয়সহ বেশ কয়েকটি স্থানে তার গাড়িবহরে হামলা চালায় ছাত্রলীগ-যুবলীগের নেতাকর্মীরা। এতে সাংবাদিকসহ অর্ধশত নেতাকর্মী আহত হন। হামলায় বেশ কিছু গাড়ি ভাঙচুর করা হয়।

মিয়ানমারের সেনাবাহিনির নির্যাতনের হাত থেকে বাঁচতে পালিয়ে এসে উখিয়ার কুতুপালং, শফিউল্লাহ কাটা ও বালুখালী ক্যাম্পে আশ্রয় নেয়া অসহায় রোহিঙ্গাদের মাঝে ত্রাণসামগ্রী বিতরণ করবেন। এ ছাড়াও তিনি ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব) পরিচালিত একটি চিকিৎসা ক্যাম্পও পরিদর্শন করবেন। রোহিঙ্গা শিবির পরিদর্শন শেষে কক্সবাজার হয়ে আজ রাতেই চট্টগ্রাম সার্কিট হাউসে ফিরবেন। সেখান থেকে মঙ্গলবার সকালে ঢাকার উদ্দেশে রওনা হবেন সাবেক এই প্রধানমন্ত্রী।

খালেদা জিয়ার সাথে উপস্থিত আছেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, নজরুল ইসলাম খান, আব্দুল মইন খান, আমি খসরু মাহমুদ চৌধুরী, ভাইস-চেয়ারম্যান মোহাম্মদ শাহজাহান, শামসুজ্জামান দুদু, আব্দুল্লাহ আল নোমানসহ সিনিয়র নেতারা।

বাংলাদেশ সময়: ১৩৪২ ঘণ্টা, ৩০ অক্টোবর ২০১৭
লেটেস্টবিডিনিউজ.কম/সাদ