রাজধানীতে জামায়াতের বিক্ষোভ মিছিল ও সমাবেশ

বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নায়েবে আমির ডা. সৈয়দ আবদুল্লাহ মোহাম্মদ তাহেরের গ্রামের বাড়িতে আওয়ামী সন্ত্রাসীদের হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে দলটির ঢাকা মহানগর দক্ষিণের নেতাকর্মীরা দুষ্কৃতকারীদের শাস্তির দাবি জানিয়েছে। আজ শনিবার রাজধানীতে এক বিক্ষোভ মিছিল ও সমাবেশের মাধ্যমে তারা এ দাবি জানায়।

বিক্ষোভ মিছিলটি কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের নায়েবে আমির ড. হেলাল উদ্দিনের নেতৃত্বে রাজধানীর মালিবাগ রেলগেট থেকে শুরু হয়ে গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে সমাবেশের মাধ্যমে শেষ হয়।

মিছিলে উপস্থিত ছিলেন ঢাকা মহানগরী দক্ষিণের সহকারী সেক্রেটারি যথাক্রমে দেলাওয়ার হোসেন ও কামাল হোসাইন, কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের কর্মপরিষদ সদস্য অধ্যাপক মোকাররম হোসাইন ও মাওলানা এস রহমান, ঢাকা মহানগরী দক্ষিণের কর্মপরিষদ সদস্য আব্দুস সালাম, কামরুল আহসান, ইসলামী ছাত্রশিবিরের ঢাকা মহানগরী দক্ষিণের সভাপতি তৌহিদুল ইসলাম, জগ্ননাথ বিশ্ববিদ্যালয়ের সভাপতি মোহাম্মদ আব্দুল্লাহ, ঢাকা মহানগরী পূর্বের সেক্রেটারি তাকরিম হাসান, ঢাকা মহানগরী দক্ষিণ জামায়াতের বিভিন্ন থানা আমির ও সেক্রেটারিবৃন্দ।

মিছিল-পরবর্তী সমাবেশে ড. হেলাল উদ্দিন বলেন, এই সরকার অবৈধভাবে ক্ষমতায় বসে দেশপ্রেমিক নাগরিকদের ওপর অব্যাহতভাবে জুলুম-নির্যাতন চালিয়ে যাচ্ছে। গতকাল শুক্রবার কুমিল্লা জেলার চৌদ্দগ্রাম উপজেলায় জামায়াতে ইসলামীর নায়েবে আমির ও সাবেক সংসদ সদস্য ডা. সৈয়দ আবদুল্লাহ মোহাম্মদ তাহেরের বাড়িতে আওয়ামী সন্ত্রাসীরা আগ্নেয়াস্ত্র, লাঠিসোটাসহ বিভিন্ন দেশীয় অস্ত্র নিয়ে জয় বাংলা স্লোগান দিয়ে হামলা চালায়। আমরা এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি এবং অবিলম্বে এই আওয়ামী সন্ত্রাসীদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাচ্ছি।

তিনি বলেন, সরকার ক্ষমতা হারানোর ভয়ে ভীত হয়ে আমিরে জামায়াত ডা. শফিকুর রহমানসহ জাতীয় নেতৃবৃন্দকে কারাগারে আটক করে রেখেছে। সারা দেশে জামায়াতের অনেক নেতাকর্মীকে গুম ও নিখোঁজ করে দেওয়া হয়েছে। দেশের বরেণ্য আলেমদের বছরের পর বছর মিথ্যা অপবাদ দিয়ে কারাগারে আটক রাখা হয়েছে। অবিলম্বে জামায়াত নেতৃবৃন্দসহ সব রাজবন্দিদের মুক্তি দিতে হবে। অন্যথায় নিয়মতান্ত্রিক আন্দোলনের মাধ্যমে এই ফ্যাসিস্ট আওয়ামী সরকারের পতন ঘটিয়ে নেতৃবৃন্দকে মুক্ত করা হবে। তিনি এই অবৈধ সরকারের হাত থেকে দেশকে রক্ষার জন্য সবাইকে ঐক্যবদ্ধ ভূমিকা পালনের আহ্বান জানান।

এদিকে বিক্ষোভ মিছিল শেষে ফেরার পথে ৩ জনকে পুলিশ গ্রেফতার করেছে বলে অভিযোগ করেছে জামায়াত। গ্রেফতারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে জামায়াতের ঢাকা মহানগরী দক্ষিণের আমির নূরুল ইসলাম বুলবুল এবং সেক্রেটারি ড. শফিকুল ইসলাম মাসুদ অবিলম্বে গ্রেফতারকৃতদের মুক্তির দাবি জানান ও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের জনগণের বিপক্ষে অবস্থান গ্রহণ থেকে বিরত থাকার আহ্বান জানান।