শেখ হাসিনা মানুষের শান্তির জন্য বিদেশ সফর করছেন: ওবায়দুল কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, শেখ হাসিনা সবসময় চান বাংলাদেশ কখনো সংকটে না পড়ুক। এ দেশের মানুষের শান্তির জন্য তিনি বিদেশ সফর করছেন। তিনি দেশ বিক্রি করতে বিদেশে যাননি, গিয়েছেন দেশের উন্নয়নের জন্য।

বিশ্বব্যাংকের সঙ্গে বাংলাদেশের অংশীদারিত্বের ৫০ বছর পূর্তি উদযাপন উপলক্ষে অনুষ্ঠানে যোগ দিতে শেখ হাসিনা এখন যুক্তরাষ্ট্রে সরকারি সফরে আছেন। সফর প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, এই সফরের গুরুত্ব যারা বুঝবে না তারাই সম্পর্কে নিয়ে কটাক্ষ করে।

তিনি আজ সোমবার বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের অফিসের সামনে শ্রমিক লীগের সমাবেশ ও আলোচনা সভায় এসব কথা বলেন।

শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগের পতাকা সমুন্নত রাখা হবে উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, পদ্মা সেতু নিয়ে বিশ্বব্যাংক নিজেই ভুল স্বীকার করে প্রধানমন্ত্রীকে আমন্ত্রণ জানিয়েছে।

তিনি বলেন, পদ্মা সেতু, টানেল, বিদ্যুৎ, মেট্রোরেলসহ আওয়ামী লীগের উন্নয়নে বিএনপি হিংসার আগুনে জলে। মানুষ শান্তিতে থাকলে বিএনপির মনে কষ্ট হয়। বিএনপি পথহারা, দিশেহারা, ‘ফান্দে পড়িয়া বগা কান্দে’ দশা।

তিনি আরও বলেন, বিএনপি রাজনীতিতে পরাজিত হয়ে গেছে, আন্দোলনে পরাজিত, নির্বাচনে এলেও পরাজিত হবে। রাজনীতিতে পরাজিত হয়ে এখন দেশের অর্থনীতিকে পরাজিত করার টার্গেটে নেমেছে।