রমজানের আগে শেষ কর্মসূচিতে বিএনপি বড় জমায়েত চায়

বিএনপিসহ সরকারবিরোধী রাজনৈতিক দলগুলো আজ শনিবার (১৮ মার্চ) রাজধানী ঢাকাসহ সকল মহানগরে বিক্ষোভ সমাবেশ কর্মসূচি পালন করবে। আসন্ন রমজানের আগে এটিই তাদের শেষ কর্মসূচি। তাই এ কর্মসূচিতে বড় জমায়েতের প্রস্তুতি নিচ্ছে দলগুলো। সরকারের দুর্নীতির প্রতিবাদ ও সরকারের পদত্যাগসহ দশ দফা দাবিতে হবে এ সমাবেশ।

আজ শনিবার দুপুর ২টায় বিএনপির কেন্দ্রীয় কার্যালয় নয়া পল্টনের সামনে বিক্ষোভ সমাবেশ করবে দলটি। ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপি এ কর্মসূচির আয়োজন করবে। এতে প্রধান অতিথি হিসেবে থাকবেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বিএনপির সহ দপ্তর সম্পাদক তাইফুল ইসলাম টিপু বলেন, দেশের ১২ সাংগঠনিক মহানগরে দুপুর ২টা থেকে শুরু হবে সমাবেশ। মহানগরের বিক্ষোভ সমাবেশে সব কেন্দ্রীয় নির্বাহী কমিটির নেতা, সাবেক সংসদ সদস্য ও মেয়র অতিথি হিসাবে থাকতে নির্দেশনা দেওয়া হয়েছে। এ সমাবেশ থেকে মূলত বিভিন্ন খাতে সরকারের দুর্নীতির বিষয়টি তুলে ধরা হবে। এখন থেকে সব কর্মসূচিতেই দুর্নীতির বিষয়টিকে গুরুত্ব দেওয়া হবে। প্রধান অতিথির বক্তব্যে সরকারের দুর্নীতি নিয়ে কথা বলার জন্য ইতোমধ্যে নির্দেশনা দেওয়া হয়েছে।

তিনি জানান, সরকার বিরোধী রাজনৈতিক দল ও জোটগুলো সকাল ১১টায় পল্টন মোড়ে সমাবেশ করবে। ১২দলীয় জোট সকাল ১১টায় বিজয় নগর পানির ট্যাংকের সামনে, জাতীয়তাবাদী সমমনা জোট সকাল ১১টায় পল্টন আল রাজী কমপ্লেক্সের সামনে, গণ ফোরাম সকাল ১১ টায় মতিঝিল নটরডেম কলেজের উল্টো দিকে গণফোরাম চত্বরে, লিবারেল ডেমোক্রেটিক পার্টি (এলডিপি) ৩টায় কাওরানবাজার এফডিসি সংলগ্ন এলডিপি অফিসের সামনে, গণতান্ত্রিক বাম ঐক্য দুপুর ১২ জাতীয় প্রেস ক্লাবের সামনে বিক্ষোভ সমাবেশ করবে।