আমরা ক্ষমতায়, আমরা অশান্তির উসকানি দিতে পারি না: ওবায়দুল কাদের

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, আমরা ক্ষমতায়। আমরা অশান্তির উসকানি আমরা দিতে পারি না।

তিনি আজ সোমবার (২৬ ডিসেম্বর) সচিবালয়ে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে এক প্রশ্নের জবাবে এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, আমরা সতর্ক পাহারায় থাকবো পার্টি হিসেবে। আমরা ক্ষমতায়, আমরা উসকানি দিতে পারি না, অশান্তির উসকানি আমরা দিতে পারি না। কিন্তু কেউ যদি বিশৃঙ্খলা তৈরি করে, আগুন-সন্ত্রাস করে এবং জনজীবনে অশান্তি-দুর্ভোগের কারণ সৃষ্টি করে সে অবস্থায় উদ্ভূত পরিস্থিতি বলে দেবে কিভাবে আমরা মোকাবেলা করব। তবে যদি তারা অপকর্ম করে সেটার জবাবতো শান্তিপূর্ণভাবে করা যাবে না। সেখানে আইন প্রয়োগকারী সংস্থা আছে। তাদের ওপর অর্পিত দায়িত্ব আছে এবং তারা সেই পরিস্থিতি মোকাবিলা করবে।

তিনি বলেন, বিদেশিরা কাউকে ক্ষমতায় বসাবে না। ক্ষমতায় বসাবে বাংলাদেশের জনগণ। বিদেশি দূতাবাসের যারা কথা বলেন আমাদের অভ্যন্তরীণ বিষয়ে, জেনেভা কনভেনশনে একটা নীতি আছে, তার বাইরে তাদের যাওয়া উচিত না। আমাদের অভ্যন্তরীণ বিষয়ে আমরাই সমাধান করব।

“সবাই তো ভেবেছিল বিদেশিরাও আশঙ্কা করেছিল ১০ তারিখ মনে হয় এখানে একটা কারবালার রোল পড়ে যাবে এবং এখানে একটা ধ্বংসলীলা দেখতে পাওয়া যাবে কিন্তু সেটা কি হয়েছে? দুদিন আগে সচিবালয়ে আমি বলেছিলাম আমাদের আকাশে মেঘ ঘনীভূত হয় আবার এই মেঘ কেটেও যায়। আমি এখানেই বলেছিলাম। কি হয়েছে? এগুলো হবে আবার একসময় শান্তিও আসবে। এ দেশটা আমাদের সবার। এদেশ তো আওয়ামী লীগের একার নয়, সবার দেশ যারা এ দেশে বাস করেন। কাজেই আমাদের এখানে গণতন্ত্রটা শক্তিশালী হোক, আমরা আবারও চাই।”