মঞ্চে ঠাঁই হয়নি বহিষ্কৃত নেতা মনিরুল হক সাক্কু-নিজাম উদ্দিন কায়সারের

আজীবন বহিষ্কৃত নেতা ও কুমিল্লা সিটি করপোরেশনের সাবেক মেয়র ও কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপির যুগ্ম-সম্পাদক মনিরুল হক সাক্কু গণসমাবেশস্থলে উপস্থিত হয়েছেন। তবে মঞ্চে না, তার স্থান হয়েছে মাঠে। নেতাকর্মীদের সঙ্গে নিয়ে তাকে মাঠের পূর্ব পাশে অবস্থান নিতে দেখা গেছে।

মহানগর স্বেচ্ছাসেবক দলের সাবেক সভাপতি নিজাম উদ্দিন কায়সারও এদিন গণসমাবেশস্থলে উপস্থিত হয়েছেন। গত সিটি নির্বাচনে দলের সিদ্ধান্তের বাইরে গিয়ে নির্বাচন করায় দলীয় পদ হারান এ দুই নেতা।

এ বিষয়ে মনিরুল হক সাক্কু বলেন, দল আমাকে বহিষ্কার করলেও আমি দল ছাড়িনি। ৪৪ বছর ধরে বিএনপি করছি। আমি সমাবেশ শুরু হওয়ার বহু আগে থেকে প্রচারণা চালিয়েছি। হাজার হাজার নেতা-কর্মীকে চার দিন ধরে খাওয়াইতাছি।’ দলের একজন কর্মী হিসেবে সকাল ৯টায় সমাবেশস্থলের হাজির হয়েছি।

সমাবেশে রফিকুল ইসলাম মঞ্চে নেতা-কর্মীদের নিয়ে তিনি অবস্থান করছেন। আর নিজাম উদ্দিন মঞ্চের কিছুটা দূরে নেতা-কর্মীদের নিয়ে হাজির হয়েছেন।

নিজাম উদ্দিন কায়সার বলেন, কোন পরিস্থিতিতে নির্বাচন করেছি আপনারা সবাই জানেন। যা করেছি দেশের মানুষের জন্যই করেছি। আজীবন দলের কর্মী হয়ে থাকতে চাই। তাই সকাল ৮টায় সমাবেশস্থলে এসে উপস্থিত হয়েছি।