কাপুরুষের মতো মিথ্যা-গায়েবি মামলা দিচ্ছে সরকার : মির্জা ফখরুল

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, সরকার কাপুরুষের মতো মিথ্যা ও গায়েবি মামলা দিচ্ছে। এসব করে জনগণকে আর থামাতে পারবেন না, তারা আগ্নেয়গিরির মতো মানুষ ফুঁসে উঠছে।

তিনি আজ বুধবার (১৬ নভেম্বর) জাতীয় প্রেসক্লাবে মাওলানা আবদুল হামিদ খান ভাসানীর ৪৬তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় এসব কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, রাজনীতিতে এখন নষ্ট সময় চলছে। এমন পরিস্থিতিতে বিএনপি দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব রক্ষার লক্ষ্যে কাজ করছে। আর এ লক্ষ্যে পৌঁছাতে বিএনপি কারও সঙ্গে আপস করবে না। তবে এ সরকার বিএনপিকে আর রুখতে পারবে না। এবার জালিম সরকারের পতন হবে।

তিনি বলেন, জাতির অস্তিত্ব রক্ষা করতে বিএনপি নেতাকর্মীদের ত্যাগ স্বীকার করে সামনের দিকে এগিয়ে যেতে হবে। আমাদের নতুন করে দেশের অস্তিত্ব গড়ে তুলতে হবে। যে যত কথাই বলুক, এবার আমাদের জাতি মুক্তির বিজয় অর্জন করতে হবে। এর কোনো বিকল্প নেই।

বিএনপি মহাসচিব বলেন, নির্যাতিত-নিপীড়িত মানুষের অধিকার আদায়ে সোচ্চার ছিলেন মাওলানা আবদুল হামিদ খান ভাসানী। তাই কঠিন লড়াইয়ে জয়ী হতে হলে প্রতি মুহূর্তে তাকে স্মরণ করতে হবে, তাহলে সফল হওয়া যাবে। দেশের এ অবস্থায় মাওলানা ভাসানীকে স্মরণ করলে কিছুটা হলেও পরিত্রাণ পাওয়া যাবে।

বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তৃতা করেন ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক আব্দুস সালাম, ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু, সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ, অধ্যাপক মাহবুব উল্লাহ প্রমুখ।