ঢাকার মহাসমাবেশ সফল করতে বিএনপির যৌথসভা

এ মুহুর্তে দেশের রাজনৈতিক অঙ্গনে সবচেয়ে আলোচিত বিষয় হলো, আগামী ১০ ডিসেম্বর ঢাকায় হতে যাওয়া বিএনপির মহাসমাবেশ। এদিন কী হবে সে বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত না নিলেও, মহাসমাবেশ সফল করতে কেন্দ্র থেকে ঢাকা বিভাগের প্রতিটি সাংগঠনিক জেলাকে প্রস্তুতি নেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

এই বিষয়ে ঢাকা বিভাগের সাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ বলেন, এই যৌথসভা থেকে উপস্থিত নেতাদের আগামী ১০ ডিসেম্বর অনুষ্ঠেয় ঢাকার মহাসমাবেশ সফল করতে নির্দেশনা দেওয়া হয়েছে।

যৌথসভায় এ সময় উপস্থিত ছিলেন, বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান, গয়েশ্বর চন্দ্র রায়, ঢাকা মহানগর দক্ষিণের আহ্বায়ক বীর মুক্তিযোদ্ধা আব্দুস সালাম, সদস্য সচিব রফিকুল আলম মজনু, উত্তরের আহ্বায়ক আমান উল্লাহ আমান, সদস্য সচিব আমিনুল হক, ঢাকা জেলার সভাপতি ডা. দেওয়ান মো. সালাহ উদ্দীন সাধারণ সম্পাদক খন্দকার আবু আশফাক।

মহাসমাবেশের দলনেতা বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমানের সভাপতিত্বে ও ঢাকা বিভাগের সাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদের পরিচালনায় যৌথসভায় প্রধান অতিথি ছিলেন- দলের স্থায়ী কমিটির সদস্য ও মহাসমাবেশ বাস্তবায়ন কমিটির উপদেষ্টা মির্জা আব্বাস।

এ ব্যাপারে মির্জা আব্বাস বলেন, আমরা এ পর্যন্ত চট্টগ্রাম, ময়মনসিংহ ও খুলনায় তিনটি সমাবেশ করেছি। এই অভিজ্ঞতা ঢাকার মহাসমাবেশে কাজে লাগবে। তবে আমরা সতর্ক রয়েছি, যাতে সরকারের ফাঁদে পা দিতে না হয়।